Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

রাজনীতি একপাশে রেখে সাহায্য জোরালো করুন: জাতিসংঘ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:০৩ এএম

রাজনীতি একপাশে রেখে ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ার বিদ্রোহী-নিয়ন্ত্রিত উত্তর-পশ্চিম অঞ্চলে সাহায্য জোরদারের আহ্বান জানিয়েছেন জাতিসংঘের এক শীর্ষ কর্মকর্তা। তিনি সতর্ক করে বলেন, ওই অঞ্চলের মজুতকৃত ত্রাণ শিগগির শেষ হয়ে যাবে। খবর: আল-জাজিরার।

সিরিয়ায় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মোস্তাফা বেনলামলিহ বলেন, ‘রাজনীতি একপাশে রাখুন এবং আমাদের মানবিক কাজ করতে দিন। আলোচনার জন্য এখন অপেক্ষার সময় না, সময় শেষ হয়ে গেছে।’ সতর্ক করেন তিনি।

তুরস্ক সীমান্তবর্তী সিরিয়ার বিদ্রোহী-নিয়ন্ত্রিত উত্তর-পশ্চিম অঞ্চল। সরকার-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে দামেস্কের অনুমোদন ছাড়া সেখানে কোনো সহায়তা পাবে না বলে জানা গেছে।

গত সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতের দিকে তুরস্কের দক্ষিণাঞ্চল ও সিরিয়ার উত্তরাঞ্চলে সাত দশমিক আট মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।
সরকারি তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন এবং সিরিয়ায় ২ হাজার ৯৯২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ