Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একজন শিক্ষিত মা শিক্ষিত জাতি উপহার দিতে পারে রাজশাহীতে মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার উদ্ধৃতি দিয়ে বলেন, একজন শিক্ষিত মা শিক্ষিত জাতি উপহার দিতে পারে। এ জন্য তিনি নারী শিক্ষার প্রতি জোর দিয়ে ছিলেন। বাংলাদেশের নারীরা এখন সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, সামরিক ও বেসামরিক সকল পেশায় নারীদের এগিয়ে যাওয়ার চিত্র পরিলক্ষিত হচ্ছে। দেশটাকে এগিয়ে নিতে নারী পুরুষ সকলকে সমান ভাবে কাজ করতে হবে। আগামীতে মহানগরী নওদাপাড়ায় গার্লস ক্যাডেট কলেজ স্থাপনের পরিকল্পনা রয়েছে।

গতকাল রাজশাহী মহিলা টিটিসির ছাত্রীদের নবীন বরন ও বিদায়-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন একথা বলেন। অনুষ্ঠানে রাজশাহী মহিলা টিটিসির পক্ষ থেকে মেয়রকে সংবর্ধনা প্রদান করা হয়।
তিনি বলেন, শেখ হাসিনা দুই মেয়াদে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র তলদেশে সাবমেরিন স্থাপনের ন্যায় এমন অভাবনীয় কাজ করছেন তিনি। সদিচ্ছা, আর্থিক সক্ষমতা, দেশপ্রেমের ফলে এ সকল অভাবনীয় কাজ করা সম্ভব।

রাজশাহী মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. নাজমুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চীফ ইনস্ট্রাকটর শামীমা আখতার, শিক্ষক মনিরুল ইসলাম। অনুষ্ঠানে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ