Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন প্রজন্মকে পরিবেশবান্ধব কর্মসূচিতে প্রশিক্ষিত করতে হবে প্রতিমন্ত্রী রাঙ্গা

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, আগামী প্রজন্মের জন্য সুস্থ, সুন্দর, বাসোপযোগী পৃথিবী উপহার দিতে নতুন প্রজন্মকে পরিবেশ-বান্ধব কর্মসূচিসমূহের এ সম্পর্কে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। সকলকে প্রকৃতির রূপ, রস, গন্ধ ও স্পর্শ-এ অনুশীলন করতে হবে। গতকাল নটর ডেম কলেজের নেচার স্ট্যাডি ক্লাব আয়োজিত দু’দিনব্যাপী জাতীয় নেচার সামিট ২০১৬-এর সমাপনী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কলেজের অধ্যক্ষ ড. হেমন্ত পিউস রোজারিও-এর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. সাইফুল হক, ড. ফাদার লিটন হিউবাট গোমেজ ও বিপ্লব কুমার দেব।
প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন, বর্তমান সরকার বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে বাংলাদেশের প্রকৃতি ও পরিবেশের সুরক্ষায় কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছে। এ কার্যক্রম এগিয়ে নিতে পরিবেশবিদ, পরিবেশবিষয়ক সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সহায়ক ভূমিকা অপরিহার্য। তিনি নটর ডেম কলেজের নেচার স্ট্যাডি ক্লাবের পরিবেশ-বান্ধব কার্যক্রম অব্যাহত রাখায় সংগঠনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। পরে রাঙ্গা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠন থেকে পরিবেশবিষয়ক ২১ ক্যাটাগরিতে অংশগ্রহণকারী ৫৮৭ জন প্রতিযোগীর মধ্যে বিভিন্ন পর্যায়ের বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন প্রজন্মকে পরিবেশবান্ধব কর্মসূচিতে প্রশিক্ষিত করতে হবে প্রতিমন্ত্রী রাঙ্গা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ