Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলুন ধর্মের প্রকৃত শিক্ষা দিন দায়িত্বপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। সন্ত্রাস, খুন, জঙ্গিবাদ ইসলাম সমর্থন করে না। যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তারা ধর্ম ও মানবতার শত্রু। এদের বিরুদ্ধে সকলকেই সোচ্চার হতে হবে।
জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল সকালে মেয়রের উদ্যোগে ২১নং ওয়ার্ড কার্যালয় এর সামনে আয়োজিত মানববন্ধনে একথা বলেন। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলুন। ধর্মের প্রকৃত শিক্ষা দিন। তারা যেন বিপথগামী না হয়ে যায়, এজন্য তাদের প্রতি যতœবান হোন। প্রতিরোধ গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে মানববন্ধন করার ঘোষণা দেন তিনি। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর মো. মুস্তাক হোসেন রতন, কাউন্সিল মোসা. নাজমা খাতুন, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান, যুবলীগের সভাপতি রমজান আলী, ২১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তোজাম্মেল হোসেন বাবলু, সাধারণ সম্পাদক ইসমাইল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। সাবিত্রী বালিকা উচ্চ বিদ্যালয়, সূর্যকন্যা উচ্চ বিদ্যালয়, সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, মসজিদ মিশন একাডেমী, চারুকলা মহাবিদ্যালয়, রয়েল মেডিক্যাল টেকনোলজি ইনস্টিটিউট, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয় ও বিভিন্ন পেশার মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলুন ধর্মের প্রকৃত শিক্ষা দিন দায়িত্বপ্রাপ্ত মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ