Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় ঐতিহ্যের ক্রিকেট

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আব্দুল ওয়াজেদ কচি, সাতক্ষীরা : আজ থেকে মাঠে গড়াচ্ছে চায়না-বাংলা ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় আসর। সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের এবারের আসরে অংশ নিচ্ছে গতবারের চ্যাম্পিয়ন মুন্সিপাড়া যুব সংঘ, এরিয়ান্স ক্লাব, টাউন স্পোর্টিং ক্লাব, গণমুখী সংঘ, সাতক্ষীরা ক্রিকেট একাডেমি, শ্যামনগর ক্রিকেট একাডেমি, কলারোয়ার তুলসিডাঙ্গা ক্রিকেট ক্লাব ও দেবহাটার পারুলিয়া স্পোর্টিং ক্লাব। মুন্সিপাড়া যুব সংঘ বনাম শ্যামনগর ক্রিকেট একাডেমির মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়ানো টুর্নামেন্টের উদ্বোধন করবেন প্রধান অতিথি সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। ক্রিকেটার তৈরির উর্বরভূমি খ্যাত সৌম্য-মোস্তাফিজের জেলায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টকে ঘিরে দল গোছাতে ব্যস্ত সময় কাটাচ্ছে সংশ্লিষ্টরা।
সাতক্ষীরা সরকারি কলেজ মাঠ ঘুরে দেখা গেছে, পিচ তৈরির কাজ শেষ হয়েছে। সেখানে টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলে খেলা রবিউল ইসলাম শিবলুর নেতৃত্বে বিপিএলের তাপস ঘোষ, এনসিএলের আশিকুজ্জামান, জাতীয় অ-১৯ দলে ডাক পাওয়া রাসেলসহ শেষ প্রস্তুতির ঘাম ঝরাচ্ছেন মুন্সিপাড়া যুব সংঘের খোলোয়াড়রা। একই স্থানে সকালে মুন্সিপাড়া ও বিকেল টাউন স্পোর্টিং ক্লাব অনুশীলন করছে। প্রস্তুতি সম্পর্কে মুন্সিপাড়া যুব সংঘের অধিনায়ক, জাতীয় দলের খেলা পেসার রবিউল ইসলাম শিবলু বলেন, ‘চায়না-বাংলা টুর্নামেন্ট শুধু এ জেলার গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট নয়, গোটা খুলনা বিভাগে এত জমকালো টুর্নামেন্টের আয়োজন চোখে পড়ে না। তাই নিজের জেলা হলেও এর গুরুত্ব অনেক।’ ফিল্ড কিউরেটর মির্জা মনিরুজ্জামান কাকন বলেন, ‘চায়না-বাংলা টুর্নামেন্টকে ঘিরে সাতক্ষীরার ইতিহাসে এই প্রথমবারের মতো কলেজ মাঠে পাশাপাশি দুটি পিচ তৈরি করা হয়েছে। প্রস্তুতি শেষ পর্যায়ে।’ টুর্নামেন্ট কমিটির আহŸায়ক, চায়না-বাংলা গ্রæপের এমডি একেএম আনিছুর রহমান বলেন, ‘যুব সমাজকে মাঠে ফেরাতে এই তৃতীয়বারের মতো চায়না-বাংলা টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। আশা করছি, মানুষ আনন্দ পাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ