Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতে আমাদের সেমিফাইনাল খেলা উচিত: পাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩১ এএম

চলতি বছরের অক্টোবরে ভারতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে পরবর্তী আসরে বাংলাদেশ দলের অন্তত সেমিফাইনাল খেলা উচিত বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন এ কথা বলেন। এর আগে দ্বিতীয় দফায় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেওয়া চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠক করেন বিসিবি প্রধান।

বিশ্বকাপ প্রসঙ্গে পাপন বলেন, আসলে এক্সপেক্টেশন তো সবসময় অনেক বেশি থাকে, কিন্তু লাভ তো হয় না। এখন পর্যন্ত যে ধরনের আশা আমাদের ছিল তেমন কিছু তো বিশ্বকাপে দেখিনি। অবশ্য টি-টোয়েন্টিতে আমরা অনেক দুর্বল। যেহেতু ওয়ানডেতে অন্যান্য দুটো ফরম্যাট থেকে ভালো খেলে আসছি বা ভালো পরফর্ম করে আসছি। এ কারণে আমাদের চাওয়া পাওয়া একটু বেশিই থাকে।

সাকিব-তামিদের কাছে প্রতিবেশি দেশ ভারতের কন্ডিশন অনেকটাই পরিচিত। এটাই বাংলাদেশ দলের ব্যাপারে পাপনকে বাড়তি আত্মবিশ্বাস যোগাচ্ছে।

তিনি বলেন, বড় কথা হচ্ছে এই সাবকন্টিনেন্টে খেলা। আমি মনে করি, এটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। কাজেই আমাদের দেশের সঙ্গে খুব একটা আহামরি পার্থক্য হবে বলে আমার মনে হয় না। কিছু কিছু তো পার্থক্য থাকতেই পারে, যেহেতু একেকটা উইকেট বা স্টেডিয়াম একেক রকম।

বিসিবি সভাপতি বলেন, তারপরও ওভারঅল যদি বলেন, আমার মনে হয় সাবকন্টিনেন্টে আমাদের দেশের মতোই উইকেট হবে। এ ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই। সেহেতু ভালো করার সুযোগ আমাদের অনেক বেশি।

ভারতের অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে নিজের ভাবনার কথা জানিয়ে পাপন বলেন, আমার ধারণা, আমাদের কমপক্ষে সেমিফাইনালে যাওয়া উচিত। আমাদের প্রাথমিক টার্গেট করা উচিত, আমরা সেমিফাইনালে খেলব। তারপর পরবর্তী স্টেপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ