Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিসিএলের ষষ্ঠ শিরোপা সাউথ জোনের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ৭:২১ পিএম

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিবি) সেন্ট্রাল জোনকে ইনিংস এবং ৩৩ রানে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসরের শিরোপা জিতেছে বিসিবি সাউথ জোন। বিসিএলে এটি তাদের ষষ্ঠ শিরোপা। এর আগে বিসিএলের দ্বিতীয়, তৃতীয়, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম আসরের শিরোপাও ঘরে তুলেছিল দলটি।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সাউথ জোনের ম্যাচ জেতাটা ছিল সময়ের ব্যাপার। কেননা ফলো-অন পার করে লিড পেতে শেষদিনে সেন্ট্রালের প্রয়োজন ছিল আরও ২০৬ রান।

৩ উইকেটে ৬৪ রান নিয়ে দিন শুরু করা দলটি এই ইনিংসে অলআউট হয় মাত্র ২৩৭ রানে। আগের দিন ৪০ রানে অপরাজিত থাকা মোহাম্মদ মিঠুন এ দিন হাফ সেঞ্চুরি তুলে নিতে ব্যর্থ হন। জাকের আলী ২৩ রানে ফেরার পর ৪৯ রানে ফিরে যান মিঠুন। দলীয় ৭৭ রানে জাকের এবং মিঠুনের পর মোসাদ্দেক হোসেনের উইকেটও হারায় সেন্ট্রাল জোন। এরপর দলীয় ৯০ রানের মধ্যে ফিরে যান আরিফুল হকও (৯)।

তারপর শরিফুল্লাহ এবং আবু হায়দার রনির ব্যাটে ঘুরে দাঁড়ায় দল। দুজনে মিলে গড়েন ১২১ রানের জুটি। যদিও সেটা কেবলই পরাজয়ের ব্যবধান কমিয়েছে। ১১৪ বলে ৬৩ রান করেন শরিফুল্লাহ। রনি করেন ১২৭ বলে ৭৭ রান।

এই দুজনের লড়াইয়ের পরও তাদের বিদায় করে শেষ দিনের সমস্ত আলো কেড়ে নেন খালেদ। ইনিংসে ৭৪ রান খরচায় পাঁচ উইকেট নেন তিনি। এর আগে সেন্ট্রাল জোন নিজেদের প্রথম ইনিংসে করে ২৩০ রান। প্রথম ইনিংসে সাদমানের ২৪৬ এবং মার্শালের অপরাজিত ১২০ রানে পাঁচ উইকেটে ৫০০ রান তোলে সাউথ জোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ