Inqilab Logo

মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ৯ যিলক্বদ ১৪৪৪ হিজরী

বিশ্বকাপের সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩৩ এএম

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করছে ভারত। রোববার দক্ষিণ আফ্রিকার কেপটাউনে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুদল। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলা হচ্ছে না ভারতীয় দলের তারকা ব্যাটার স্মৃতি মান্ধানার। ভারত-পাকিস্তান
সন্ধ্যা ৭টা, গাজী টিভি, স্টার স্পোর্টস ২ খেলা দেখাবে।

ছেলেদের এশিয়া কাপ নিয়ে ভারত-পাকিস্তান ঠাণ্ডা লড়াই চলছে। এ বছর এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। যদিও ভারতীয় বোর্ডের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, পাকিস্তানে খেলতে যাবে না ভারত। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডও হুমকি দিয়েছে, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে, ওয়ান ডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান।

টুর্নামেন্ট যাই হোক, ছেলেদের কিংবা মেয়েদের— সব ক্ষেত্রেই ভারত-পাকিস্তান মানেই রুদ্ধশ্বাস একটা ম্যাচের অপেক্ষায় থাকেন দর্শকরা। ক্রিকেট বিশ্বের সমর্থকরা অপেক্ষায় থাকেন এ ম্যাচের। এবারও সবাই অপেক্ষায় রয়েছে এ বিষয়ে সন্দেহ নেই।

বিশ্বকাপ শুরু হয়ে গেলেও আসল বিশ্বকাপ শুরু হবে আজ থেকেই। গ্রুপ ২-তে মুখোমুখি ভারত-পাকিস্তান। মেগাম্যাচের আগে ভারতীয় শিবিরে অস্বস্তি স্মৃতি মান্ধানার চোট। আঙুলের চোটে এই ম্যাচে খেলতে পারবেন না সহ-অধিনায়ক স্মৃতি। ভারতীয় দলের ভারপ্রাপ্ত কোচ ঋষিকেশ কানিতকর নিশ্চিত করেছেন। টিম ম্যানেজমেন্ট আশাবাদী, ১৫ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবেন স্মৃতি। তবে ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চ এতটাই শক্তিশালী যে, এই ম্যাচের আগে স্মৃতির ছিটকে যাওয়া নিয়ে খুব বেশি চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট।

স্মৃতি না থাকায় এই ম্যাচে ওপেনিংয়ে দেখা যেতে পারে শেফালি ভার্মা ও যস্তিকা ভাটিয়াকে। মেয়েদের ক্রিকেটে সদ্য প্রথম আইসিসি ট্রফি জিতেছে ভারত। মেয়েদের অনূর্ধ্ব ১৯ উদ্বোধনী বিশ্বকাপে চ্যাম্পিয়ন। নেতৃত্বে ছিলেন শেফালি। সিনিয়র দলের আর এক সদস্য রিচা ঘোষও খেলেছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে। দক্ষিণ আফ্রিকাতেই হয়েছে বিশ্বকাপ। সিনিয়র বিশ্বকাপও দক্ষিণ আফ্রিকাতেই। এবারই প্রথম মেয়েদের বিশ্বকাপ আয়োজন হচ্ছে দক্ষিণ আফ্রিকায়। অনূর্ধ্ব ১৯ দলের সাফল্য উজ্জীবিত করছে হারমানপ্রীতদের।

টি-টোয়েন্টি র্যাংকিংয়ের সেরা তিনে থাকা এই ব্যাটারের ছিটকে যাওয়ার খবর জানিয়েছেন ভারতীয় দলের কোচ হৃষিকেশ কানিতকর। মান্ধানার আঙুলের চোট সারেনি। তবে চোট থেকে সেরে উঠেছেন হারমানপ্রীত কৌর। শনিবার সংবাদ সম্মেলনে কানিতকর বলেন, ‘হারমানপ্রীত কৌর খেলার জন্য প্রস্তুত। গত দুদিন ধরে নেটে ব্যাট করেছে সে। শারীরিকভাবে ভালো জায়গায় রয়েছে।’

মান্ধানার বিষয়ে ভারতীয় কোচ বলেন, ‘স্মৃতির আঙুলে চোট রয়েছে। চিকিৎসা চলছে। তাই সে খেলতে পারবে না। তবে হাড়ে চিড় ধরেনি। তাই দ্বিতীয় ম্যাচ থেকে ওকে পাওয়ার ব্যাপারে আশাবাদী আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ