Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসএলে প্রথমবার শতকের আনন্দে ভাসলেন রিজওয়ান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৩ এএম

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (২২ ফেব্রুয়ারি) মুলতান সুলতান্সের হয়ে করাচি কিংসের বিপক্ষে ১১০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন মোহাম্মদ রিজওয়ান। টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরা। ৬৪ বলের অপরাজিত ইনিংসে চারটি ছক্কার সঙ্গে ১০টি চার মারেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এদিন মন্থর ব্যাটিংয়ে শুরুর পর খুনে রূপ ধারন করেন রিজওয়ান। ৮৬ রান থেকে আকিফ জাভেদকে দুই ছক্কায় ওড়ানোর পরের বলে ডাবল নিয়ে কাঙ্ক্ষিত সেঞ্চুরিতে পৌঁছান পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান। ডানা মেলে দেন পাকিস্তান সুপার লিগে নিজের প্রথম শতকের আনন্দে।

পিএসএলের সব আসর মিলিয়ে এটি পঞ্চদশ সেঞ্চুরি। চলতি আসরে দ্বিতীয়। গত শনিবার করাচির বিপক্ষেই ১১৭ রান করেছিলেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মার্টিন গাপটিল।
স্বীকৃত টি-টোয়েন্টিতে এ নিয়ে দ্বিতীয়বার তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া পেলেন রিজওয়ান। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাহোরে ৬৪ বলে ৭ ছক্কা ও ৬ চারে ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। চলতি পিএসএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন রিজওয়ান। এখন পর্যন্ত ৫ ইনিংসে ব্যাটিংয়ে করে ১৪৪.২৯ স্ট্রাইক রেট ও ১০৯.৬৬ গড়ে সর্বোচ্চ ৩২৯ রান তার। একটি সেঞ্চুরির সঙ্গে নামের পাশে আছে তিন ফিফটি।

করাচির বিপক্ষে এদিন ওপেনিংয়ে নেমে ধীরলয়ে শুরু করেন রিজওয়ান। একটা সময় তার রান ছিল ১৭ বলে ১৬, চার ছিল কেবল একটি। এরপর রানের গতিতে কিছুটা দম দেন তিনি। ৫ চারে ৪২ বলে স্পর্শ করেন ফিফটি। পঞ্চাশের পর আরও মারমুখী হয়ে ওঠেন রিজওয়ান।

শোয়েব মালিককে টানা মারেন দুই চার। মোহাম্মদ উমরকে ওড়ান ছক্কায়। পরে আমির ইয়ামিনকে পরপর দুই চার মেরে আশির ঘরে পৌঁছে যান তিনি। ১৯তম ওভারে আকিফের ওপর দিয়ে ওই ঝড় তুলে ৬০ বলে সেঞ্চুরিতে পা রাখেন রিজওয়ান। শতক স্পর্শ করেই ব্যাট-হেলমেট খুলে দুই হাত উঁচিয়ে ধরেন তিনি। শেষ ওভারে উমরকে আরেকটি ছক্কা মারেন রিজওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ