Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

এশিয়া কাপ আয়োজন করবে না বাংলাদেশ : পাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৭ পিএম

ভারত-পাকিস্তানের সম্পর্কের কারণে এশিয়া কাপ আয়োজন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। এবারের আসরের স্বাগতিক পাকিস্তান। কিন্তু ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান যেতে নারাজ। আবার ভারতকে ছাড়াও এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। কেননা, এই টুর্নামেন্টের আয়ের বেশিরভাগই আসে ভারতকে ঘিরে। তাই ভেন্যু নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে(এসিসি)।

সেই হিসেবে নতুন আয়োজক হিসেবে বাংলাদেশের সামনে সুযোগ আছে এশিয়া কাপের আয়োজক হওয়ার। কিন্তু সেই সুযোগ নিতে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত আবহাওয়ার প্রতিকূলতা ভাবনায় রেখে টুর্নামেন্টটি আয়োজন করতে আগ্রহী নয় বাংলাদেশ।

সম্প্রতি বাহরাইনে এসিসির সভায় এশিয়া কাপের আয়োজন নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠক থেকে ফিরে সাংবাদিকদের নিজেদের আগ্রহ কেন নেই, সেই বিষয়ে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন।

সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেছেন, ‘এশিয়া কাপের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। যেহেতু আনুষ্ঠানিক আয়োজক পাকিস্তান, তারাই ঠিক করবে। আমাদের সভায় যে আলাপ হয়েছে, আগামী মার্চে আইসিসির একটি সভা আছে, সেই সভার সঙ্গে এসিসিরও একটি সভা রেখেছি আমরা। ওখানে ঠিক করতে পারব আশা করি যে কোথায় হবে।’

নিজেদের অবস্থানের কথা জানিয়ে বিসিবিপ্রধান বলেছেন, ‘যদি পাকিস্তানের বাইরে হয়, তাহলে বাংলাদেশ একটা অপশন হতে পারত। কিন্তু আমাকে যদি জিজ্ঞেস করেন, ওই সময় যে পরিমাণ বৃষ্টি হয়। টি-টোয়েন্টি হলেও একটা সুযোগ নেওয়া যায়, কিন্তু ওয়ানডে আমাদের পক্ষে কোনোভাবেই করা সম্ভব নয়। যেহেতু আমরা জানি ওই সময়টায় খেলা আমরা ভালোভাবে শেষ করতে পারব না, সেজন্য আমরা কোনো অ্যাপ্রোচও করিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ