Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

আইপিএলে অবিক্রিত বাংলাদেশের ৯ ক্রিকেটার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৪ এএম

২০০৮ সাল থেকে আইপিএলের বিশ্বব্যাপী সাড়া জাগানো সাফল্যের পর বিসিসিআই আগামী মাসে প্রথমবারের জন্য নারীদের আইপিএল আয়োজন করতে চলেছে। উমেন্স প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) এর প্রথম আসরের প্রথম নিলাম অনুষ্ঠিত হয়েছে। যেখানে পাঁচটি দল অংশগ্রহণ করেছিল। বাংলাদেশের ৯ জন ক্রিকেটারের নাম ছিল নিলামে। যেখানে কাউকেই দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেনি কোনো ফ্রাঞ্চাইজি।

নিলামের জন্য টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা সহ ৯ জন নিবন্ধন করেছিলেন। তবে সকলের নাম নিলামে উঠেনি। শুধু মাত্র ৩ জনের নামই ডাকা হয়েছে। জাহানারা আলম, সালমা খাতুন ও স্বর্ণা আক্তার কাউকে নিয়েই আগ্রহ দেখায়নি কোনো দল।

বাংলাদেশিদের মধ্যে সবার আগে নাম ওঠে পেসার জাহানারার। যার ভিত্তিমূল্য ছিল ৩০ লাখ। এরপর ৪০ লাখ ভিত্তিমূল্যের অলরাউন্ডার সালমা, ২০ লাখ ভিত্তিমূল্যের ব্যাটার স্বর্ণার নাম ডাকা হলেও কোনো ফ্রাঞ্চাইজি আগ্রহ দেখায়নি।

এর আগে আইপিএলের আদলে ছোট পরিসরে উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজ করেছিল বিসিসিআই। যেখানে খেলার অভিজ্ঞতা ছিল জাহানারা, সালমা ও শারমীন আক্তারের।

এবারের আসরে সবচেয়ে বেশি মূল্যে দল পেয়েছেন ভারতের স্মৃতি মান্ধানা। ৩ কোটি ৪০ লাখ রুপিতে এই অলরাউন্ডারকে দলে ভেড়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দ্বিতীয় সর্বোচ্চ দামী ক্রিকেটার অস্ট্রেলিয়ার অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার। যাকে ৩ কোটি ২০ কোটি রুপিতে দলে টেনেছে গুজরাট জায়ান্টস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ