Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘স্টিং অপারেশনে’ বেফাঁস মন্তব্য, ভারতীয় প্রধান নির্বাচকের পদত্যাগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:০২ পিএম

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি, বিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিদের নিয়ে একটি টেলিভিশনের আন্ডারকভার স্টিং অপারেশনে অযাচিত মন্তব্যের পর পদত্যাগ করলেন ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মা।

শুক্রবার তিনি বিসিসিআইয়ের কাছে পদত্যাগ পত্র পাঠান। সেক্রেটারি জয় শাহ চেতনের পদত্যাগ পত্র গ্রহণ করেন। ভারতীয় সংবাদমাধ্য এএনআইর বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

১৪ ফেব্রুয়ারি ভারতীয় চ্যানেলটি চেতনের সেই আন্ডারকাভার ভিডিওটি প্রকাশ করে। ভিডিওতে দেখা যায় চেতন ভারতীয় দল নিয়ে নানা মন্তব্য করছেন। কোহলি-সৌরভের মধ্যকার সমস্যা, ইনজুরি নিয়ে জসপ্রীত বুমরাহর খেলা, ক্রিকেটারদের ফিট থাকার জন্য ইনজেকশন নেওয়াসহ অন্দরের নানা মন্তব্য করেন চেতন।

‘চেতন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহের কাছে পদত্যাগ পত্র পাঠান এবং সেটি জয় শাহ গ্রহণ করেন। স্টিং অপারেশনের পর তার পদ দোদুল্যমান ছিল’-ভারতীয় বোর্ডের একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে এভাবেই বলেছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর পুরো নির্বাচক প্যানেলকে অপসারণ করে বিসিসিআই। এরপর আবার চেতনকে প্রধান নির্বাচক করে জানুয়ারিতে নির্বাচক প্যানেল ঘোষণা করে বোর্ড। প্রধান নির্বাচক হিসেবে চেতন ফিরলেও অপসারিত হওয়া আগের প্যানেলের কাউকে ফেরানো হয়নি।

৫৭ বছর বয়সী শর্মা ১৯৮৪ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ভারতের হয়ে ২৩টি টেস্ট ও ৬৫টি ওয়ানডে ম্যাচ খেলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ