Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলোচনায় সাকিব, ফের আম্পায়ারের সঙ্গে বাক বিতণ্ডা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১১:১৮ এএম

গতকাল (শনিবার) দিনের দ্বিতীয় ম্যাচে মাশরাফির সিলেটের সঙ্গে মুখোমুখি হয় বরিশাল। ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাট করছিলেন সাকিব আল হাসান। ইনিংসের ১৬তম ওভারের চতুর্থ বলে বাউন্সার দেন বরিশালের পেস বোলার রেজাউর রহমান। সেই বলটা সাকিবের মাথার ওপর দিয়ে চলে যায় উইকেটরক্ষকের হাতে। স্বভাবতই ব্যাটারের মাথার ওপর দিয়ে চলে যাওয়া বল ওয়াইড হবে।

লেগ সাইডে দাঁড়িয়ে থাকা আম্পায়ার মাহফুজুর রহমান জানিয়ে দেন বলটি ওয়াইড হয়নি। আর এতেই ক্ষিপ্ত হয়ে যান সাকিব। তেড়ে যান লেগ আম্পায়ার মাহফুজুরের দিকে। বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে আম্পায়ারকে জেরা করেন তিনি। তবে সাকিবের কথায় সাড়া না দিয়ে শেষ পর্যন্ত ওয়ান বাউন্সের সিদ্ধান্ত দেন অপর আম্পায়ার তানভীর আহমেদ।

বাংলাদেশ ক্রিকেটে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানোর ঘটনা নতুন নয়। এর আগেও ঘরোয়া ক্রিকেটে স্ট্যাম্পে লাথি মারা থেকে শুরু করে আম্পায়ারকে কটু কথা বলার মতো ঘটনা ঘটিয়েছেন সাকিব-তামিমরা।

বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসরে নেই ‘ডিআরএস’। এর সঙ্গে যুক্ত হয়েছে আম্পায়ারদের ভুল। এই দুইয়ে মিলে বিপিএলের নবম আসর ঘিরে তৈরি হয়েছে নানা বিতর্ক।

এবার সেই বিতর্কে নতুন করে ঘি ঢেলেছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। একটি বলে ওয়াইড না দেওয়াকে কেন্দ্র করে আম্পায়ার মাহফুজুর রহমানের সঙ্গে তর্কে জড়ান তিনি। যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে নানা আলোচনা-সমালোচনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ