Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুজন শান্তর ব্যাটিংয়ে মুগ্ধ, ওয়াসিম আকরাম বিরক্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১:১৩ পিএম

সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে দলের প্রয়োজন মেটাতে পারছেন না নাজমুল হোসেন শান্ত, নিউ জিল্যান্ড সফরের আগে পরিসংখ্যান বলছে এটাই। তারপরও শান্তকে কেনো নেয়া হলো নিউ জিল্যান্ড সফরে, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও বা কেনো শান্ত ?

এটাই ছিল বড় প্রশ্ন। গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে কম সমালোচনা হয়নি। সেই সমালোচনার জবাব দিয়েছেন শান্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে বাংলাদেশ ব্যাটারদের মধ্যে সর্বাধিক ৩৬.০০ গড়ে ১৮০ রান করেন।

বাংলাদেশ ব্যাটারদের মধ্যে একমাত্র তিনিই করেছেন একাধিক ফিফটি। জিম্বাবুয়ের বিপক্ষে তার ব্যাটিংয়েই জিতেছে বাংলাদেশ (৫৫ বলে ৭১)। শান্ত'র স্ট্রাইক রেট ১১৬৪.৬৪ নিয়ে অবশ্য উঠেছে প্রশ্ন।

তবে মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হওয়ার পরও শান্ত যেভাবে নিজেকে মেলে ধরেছেন, তাতে মুগ্ধ বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

এডিলেড থেকে ঢাকার ফ্লাইট ধরার আগে গণমাধ্যমে বলেছেন তা-‘আমার কাছে অবাক লাগে যে, শান্তকে নিয়ে কেন এতো কথা হয়েছিল। আমি মনে করি, একটা ছেলের প্রতি এটা অবিচার। সে (দলে) সুযোগ পেয়েছে এটা তো তার দোষ না, দোষ যদি হয় তাহলে সেটা আমাদের (টিম ম্যানেজমেন্ট) হওয়া উচিত। তাকে নিয়ে এতো কথা বলার পরও সে যে পারফর্ম করেছে এটা অসাধারণ। আমি মনে করি, ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা একজন ক্রিকেটার হবে শান্ত।’

তবে পাকিস্তানের বিপক্ষে ৪৮ বলে ৫৪ রানের ইনিংস খেলার পরও শান্ত'র ব্যাটিংয়ে বিরক্ত ওয়াসিম আকরাম। বাংলাদেশের হারের কারণ হিসেবে পাকিস্তান লিজেন্ডারি ওয়াসিম আকরাম শান্ত'কে অভিযুক্ত করেছেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক দ্য নিউজ-কে দেয়া সাক্ষাৎকারে শান্তকে মনোরোগ বিশেষজ্ঞের কাছে নিয়ে যাওয়া উচিৎ বলে উল্লেখ করেছেন ওয়াসিম আকরাম-‘বাংলাদেশ দল যেভাবে খেলছিল, তাতে আমি ১৬০ স্কোর হবে বলে ধরে নিয়েছিলাম। কিন্তু শান্ত ইফতিখারের ডেলিভারিতে একটি "অদ্ভুত শট" খেলে বোল্ড হয়েছে। আমি যদি বাংলাদেশের কোচ হতাম, আমি নিশ্চিতভাবে খেলোয়াড়দের একজন মনোরোগ বিশেষজ্ঞের কাছে নিয়ে যেতাম। এক এক রান করে নিলেই বাংলাদেশ সহজেই ১৫৫ রান করতে পারত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ