Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফি বিন মর্তুজা এমপি সাংবাদিকদের নীতি-নৈতিকতা নিয়ে প্রশ্ন তুললেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১১:৪৯ এএম

ক্রিকেটারদের আয় নিয়ে সম্প্রতি এক প্রতিবেদন রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। তাতে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহদের মতো বর্তমান তারকা ক্রিকেটারদের আয় তো দেখানো হয়েছিলই, সেখানে উঠে এসেছিল সাবেক বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আয়ের ফিরিস্তিও।

সেখানে বলা হয়েছে, সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৫১০ কোটি টাকার সম্পদের মালিক। ভারতীয় ক্রিকট্র্যাকার নামের একটি ক্রীড়া সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। যদিও সংবাদ মাধ্যমটি বলেছে, এই তথ্যের বিশ্বাসযোগ্য কোন সূত্র নেই, যে কারণে অতএব এই নিউজটির দায়ভার আমরা নিচ্ছি না। বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালও মাশরাফির সম্পদ নিয়ে গতকাল সোমবার খবর প্রকাশ করে।

সেই খবর অবশ্য কিছুক্ষণ পরেই ক্রিকট্র্যাকার নিজেদের ওয়েবসাইট থেকে সরিয়ে নিয়েছে। যার ফলে এখন আর সেই খবরটি খুঁজে পাওয়া যাচ্ছে না।

যেটার প্রতিবাদ জানিয়েছেন মাশরাফি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে মঙ্গলবার রাতে মাশরাফি লিখেছেন, ভিনদেশী কোনো হাবিজাবি স্বস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই। কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে!

দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা না হয় করলেন না, অন্তত নিজেদের এতটা সস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত...!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ