Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবর আজমের কণ্ঠে ‘রেইন রেইন গো অ্যাওয়ে’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১০:০৫ এএম

‘রেইন, রেইন গো অ্যাওয়ে,
কাম অ্যাগেইন অ্যানাদার ডে,
উই ওয়ান্ট টু গো আউটসাইড অ্যান্ড প্লে,
‘রেইন, রেইন গো অ্যাওয়ে।’

বৃষ্টির কাছে কি এমন আবদার করে বাচ্চাদের মতো এমন ছড়া গেয়ে চলেছেন বাবর আজমরা? মেলবোর্নে সুপার সানডেতে ভারত-পাকিস্তান মহারণের আগে আলোচনার কেন্দ্রবিন্দুতে বৃষ্টি। আবহাওয়া পূর্বাভাস বলছে বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি ভেসে যেতে পারে বৃষ্টিতে।

তাইতো ম্যাচের আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে অধিনায়ক বাবর আজমকে এক পাকিস্তানি সাংবাদিক শুরুতেই প্রশ্ন করেন, বৃষ্টি এই ম্যাচে বাগড়া দিতে পারে, আপনারা সবাই কি রেইন রেইন গো অ্যাওয়ে গাচ্ছেন?

হাসি দিয়ে বাবর বলেন, ‘না আমরা বাচ্ছাদের এই গান শুনছি না।’ এরপরই দেখা যায় সিরিয়াস বাবরকে, ‘দেখেন আবহাওয়া আমাদের হাতে নেই। ক্রিকেটার হিসেবে এবং অধিনায়ক হিসেবে আমি চাইব পুরো ম্যাচই হোক। সবাই এই ম্যাচ দেখার জন্য অপেক্ষা করছে। পুরো ম্যাচ হলে ভালো হবে। যতটুক হোক যেই পরিস্থিতি আসুক আমরা প্রস্তুত আছি। চেষ্টা করবো শতভাগ দেওয়ার।’

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা (বাংলাদেশ সময় দুপুর ২টা) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলাটি অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়ার আবহাওয়া দপ্তর জানিয়েছে, ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। সারাদিন মেঘাচ্ছন্ন থাকবে মেলবোর্ন। দুপুরের পর ঘণ্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার গতিতে হাওয়া বইবে। হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। তাই ম্যাচ নিয়ে শঙ্কা রয়ে যায়।

প্রকৃতির উপর তো মানুষের হাত নেই। তাইতো বাবররা এসব না ভেবে জানিয়েছেন প্রস্তুত থাকার কথা। একই কথা বলছেন রোহিত শর্মাও। তার ভাষ্য যেটা তাদের হাতে নেই সেটা নিয়ে চিন্তা না করে যেটা হাতে আছে সেটা নিয়ে চিন্তা করা উচিৎ।

‘যদি পরিস্থিতি বিবেচানায় ওভার কমে যায় সেটির জন্যও আমরা প্রস্তুত। এখানের অনেকেই এরকম খেলা আগে খেলেছে, তারা জানে কিভাবে এটা খেলতে হয়’-এভাবেই বলছিলেন রোহিত শর্মা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ