Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার বিপিএল মাতাবেন আফ্রিদি, রিজওয়ানরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১১:০৫ এএম

অন্য দেশের ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সঙ্গে ছিল সূচির গড়মিল। যে কারণে আগামী বিপিএলে বিদেশি ক্রিকেটার পাওয়ার ক্ষেত্রে বড় ধরনের সংশয় তৈরি হয়েছিল। তবে সে সংশয় কেটে যাচ্ছে ধীরে ধীরে। আসন্ন বিপিএলে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান কিংবা মোহাম্মদ নওয়াজসহ একঝাঁক পাকিস্তানি ক্রিকেটারকে দেখা যাবে দেশের মাটিতে।

গতকাল (বুধবার) দুপুরে লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে সিলেট স্ট্রাইকার্স। এই দলে মাশরাফি বিন মর্তুজাকে আইকন খেলোয়াড় ঘোষণার পাশাপাশি চারজন বিদেশি ক্রিকেটারেরও নাম ঘোষণা করে তারা। যার মধ্যে পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের নামও রয়েছে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর সাথেও বিপিএলের সূচির সংঘর্ষ হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু জানা যায়, পিএসএলের সূচি পিছিয়ে দেয়া হবে। তাছাড়াও জানুয়ারির শেষের দিকে ওয়েস্টি ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের।সেটাও স্থগিত করা হয়েছে।

কিন্তু দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ, আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে ক্যারিবীয় ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন, এ কারণে সিরিজটি আর মাঠে গড়াচ্ছে না। যার ফলে হঠাৎ করেই যেন অবসর পেয়ে গেছেন পাকিস্তানি ক্রিকেটাররা। তাই পিএসএল শুরুর আগে তাদেরকে পেয়ে যাচ্ছে বিপিএলের দলগুলো।

৬ জানুয়ারি থেকে এবারের বিপিএল শুরুর কথা রয়েছে । চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। পাকিস্তানি ক্রিকেটাররা জানুয়ারির শুরু থেকে ব্যস্ত থাকবে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে। সিরিজটি শেষ হবে ১৫ জানুয়ারি। তাই পাকিস্তানের ক্রিকেটারদের অনেকেই পুরো বিপিএলে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ