Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবরের জন্মদিনে বিশেষ উপহার কিংবদন্তি গাভাসকারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১১:২৩ এএম

২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের জন্য ভারত এবং পাকিস্তান টিম এখন ব্রিসবেনে রয়েছে। ভারত এবং পাকিস্তান উভয়ই এই বিশ্বকাপে গতবারের মতোই একই গ্রুপে রয়েছে। দুই দলই রয়েছে গ্রুপ-টু-তে। এর পাশাপাশি ভারত-পাকিস্তান আবার নিজেদের প্রথম ম্যাচে একে অপরের বিরুদ্ধে খেলতে নামছে। যে ম্যাচটি হতে চলেছে ২৩ অক্টোবর, মেলবোর্নে।

এ দিকে ভারতের সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাসকরও, যিনি এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য প্যানেলের সাথে যুক্ত রয়েছেন, তিনিও এই সময়ে ব্রিসবেনে রয়েছেন। রোববার গাভাসকর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম এবং কোচিং স্টাফদের সাথে দেখা করেন। সেই সঙ্গে তিনি পাকিস্তানের অধিনায়ক বাবরকে কিছু ব্যাটিং টিপসও দিয়েছেন।

গাভাসকর গুরুত্বপূর্ণ পরামর্শও দেন বাবরকে। তিনি বলেন, যদি সঠিক মানসিকতা এবং পরিস্থিতি অনুযায়ী শট নির্বাচন করা হয়, তা হলে কোনো সমস্যা নেই। তিনি বলেন, ‘শট সিলেকশনটা দেখে শুনে করতে হবে। তা হলেই কোনো সমস্যা নেই। পরিস্থিতি অনুযায়ী শট বাছাই করতে হবে।’

একইসাথে বাবরকে জন্মদিনের বিশেষ উপহারও দিয়েছেন ভারতের কিংবদন্তি। বাবরের হাতে অটোগ্রাফ দেয়া টুপিও তুলে দেন গাভাসকর। পাকিস্তান ক্রিকেট এই ভিডিওটি শেয়ার করেছে, যাতে গাভাস্কারের সাথে পাকিস্তানের প্রধান কোচ সাকলাইন মুশতাক, বাবর এবং ব্যাটিং কোচ মোহম্মদ ইউসুফকে দেখা গিয়েছে।

শাদাব খান, মহম্মদ নাওয়াজরাও সানির পরামর্শ পেয়েছেন। পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ, সাকলাইন মুশতাকদের সাথেও কথা বলেন গাভাসকর। বর্তমানে পাকিস্তান দলের হেড কোচ হলেন সাকলাইন মুশতাক। আর বাবরদের ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফ।

পাকিস্তান দলের সাথে গাভাসকরের সাক্ষাতের সময় ইউসুফকে জিজ্ঞাসা করেন, ‘টেস্ট ক্রিকেটে এখনো তোমার ওই ১৮০০ রানের রেকর্ড বজায় রয়েছে?’ এই প্রশ্নের উত্তরে সম্মতি জানান ইউসুফ। আসলে ২০০৬ সালে ইউসুফের নামের পাশে ছিল এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি টেস্ট রানের রেকর্ড রয়েছে। সেবার ইউসুফ ১১টি টেস্টে ১৯টি ইনিংসে ১৭৮৮ রান করেছিলেন।সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ