Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলংকার পর এবার সহযোগী দেশের কাছে বড় হারের লজ্জা পেল উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৪:০৩ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুর আগে প্রথম রাউন্ড নিয়ে খুব বেশি ক্রিকেট সমর্থক হয়তো কোনরকম চমকের আশায় ছিলেননা। সবারই হয়তো ধারণা ছিল দুই গ্রুপ থেকে শ্রীলংকা ও উইন্ডিজ আইসিসির সহযোগী দেশগুলোকে হারিয়ে খুব সহজেই মূল পর্বের টিকেট পাবে।

ক্রিকেট যে গৌরবময় অনিশ্চয়তার খেলা সেটা আরেকবার প্রমাণ করে দিল নামিবিয়া ও স্কটল্যান্ড। বিশ্বকাপ শুরুর প্রথম দুই দিনে এই দুই সহযোগী দেশের কাছে একরকম অসহায় আত্মসমর্পণ করেছে হট ফেভারিট এই দুই টেস্ট খেলুড়ে টিম।গতকাল নামিবিয়ার কাছে ৫৫ রানে শ্রীলংকার হারের পর স্কটল্যান্ডের বিপক্ষে আজ ৪২ হারের লজ্জায় ডুবেছে উইন্ডিজ।

হোবার্টে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ওপেন করতে নামা জর্জ মানশির ৫৩ বলে ৬৬ রানের দারুণ পরিণত এক ইনিংসে স্কটল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রানের লড়াকু পুঁজি দাড় করায়। ক্যারিবিয়ানদের সামনে। আজহারি জোসেফ ও হোল্ডার নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্রুতই ম্যাচ থেকে ছিটকে পড়ে উইন্ডিজ। শেষ পর্যন্ত তাদের স্কোর যে একশ ছাড়াতে পেরেছে তার পূর্ণ কৃতিত্ব দলপতি জেসন হোল্ডারের, সাত নম্বরে ব্যাটিং করতে নেমে ইনিংস সর্বোচ্চ ৩৮ রান আসে তার ব্যাট থেকে।

দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেছেন স্কটল্যান্ডের প্রায় সব বোলারই।দলটির হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মার্ক ওয়াট।দুটি করে উইকেট নিয়েছেন মাইকেল লিস্ক ও ব্র্যাড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ