Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইতিহাসে রং লাগলো না থাই মেয়েদের, ভারতে কুপোকাত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ২:২৩ পিএম

নিজেদেও ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো এশিয়া কাপের সেমিফাইনালে উড়াল দিয়েছিল থাইল্যান্ড। চোখে মুখে খেলা করছিল ফাইনালের স্বপ্ন। কিন্তু আপাতত সেই স্বপ্ন মেলতে পারেনি ডানা। ক্রিকেটের অন্যতম পরাশক্তি ভারত সেই নাটাইর সুতা কেটে দিয়েছে থাই নারী দলের। নারী এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ (বৃহস্পতিবার) সকালে সম্পন্ন হয় ম্যাচটি।

টস জিতে বোলিং পছন্দ করে থাইল্যান্ড। স্যাঁতসেঁতে আবহাওয়াকে কাজে লাগিয়ে ভারতকে ছেপেও ধরতে চেয়েছিল তারা। কিন্তু সেটা কাজে লাগেনি। ভারত ফেভারিটদের মতোই দাপুট ব্যাটিংয়ে মার মার করে ১৪৮ রানের পাহাড় গড়ে।
২৮ বলে পাঁচটি চার ও একটি ছয়ে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ওপেনার শেফালি ভার্মা। অধিনায়ক হারমানপ্রিত ৩০ বলে ৩৬, জেমিমাহ রদ্রিগেজ ২৬ বলে ২৭, পূজা ভাস্ত্রকার ১৩ বলে অপরাজিত ১৭ রানের ইনিংস খেলেছেন। ৬ উইকেট হারিয়ে ভারত দাঁড় করায় ১৪৮ রানের সংগ্রহ। বোলিংয়ে ২৪ রানে ৩ উইকেট নিয়েছেন স্বর্ণারিন টিপ্পছ। একটি করে উইকেট নিয়েছে নাত্তায়া বোছাথাম, ফান্নিতা মায়া ও থিপাছা পুত্তাওয়াং। ভারতের রান পাহাড় টপকাতে ব্যাটিংয়ে অসাধারন করতে হতো থাই মেয়েদের। কিন্তু দীপ্তি শর্মাদের দুর্দান্ত বোলিংয়ে থাইল্যান্ড কাহিল হয়ে পড়ে, ৯ উইকেটে মাত্র ৭৪ রানে গুড়িয়ে যায় তাদেও ইনিংস! ৭ রানে প্রথম উইকেট হারানোর পর ধারাবাহিকভাবে উইকেট তুলে নিয়েছে ভারত। থাই অধিনায়ক নারুইমল ছাইওয়াই ৪১ বলে ২১ ও নাত্তায়া বোছাথাম করেন ২৯ বলে ২১ রান ।

দীপ্তি শর্মা ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে শিকার করেছেন ৩ উইকেট। রাজেশ্বরী ৪ ওভারে ১০ রানে ২টি এবং রেনুকা, স্নেহ রানা ও শেফালি ভার্মা একটি করে উইকেট তুলে নেন। ব্যাটে-বলে কার্যকর থাকা শেফালি ভার্মার হাতে ওঠে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ