Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আকিবের দুর্দান্ত ইনিংস বধির বিশ্বকাপে অজিদের হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৮:৪৩ এএম

বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের সব মনোযোগ এখন নিউজিল্যান্ডে।আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের আগে সেখানে ত্রিদেশীয় সিরিজে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে নিউজিল্যান্ড,পাকিস্তান ও বাংলাদেশ। একই সময়ে ক্রিকেটের আরেকটি বিশ্বকাপ চলছে আরব আমিরাতে। শ্রবণ প্রতিবন্ধীদের নিয়ে অনুষ্ঠিত এই বিশ্বকাপেও অংশ নিচ্ছে বাংলাদেশ।

কিউইদের মাঠিতে বাংলাদেশের মূল টিম চমক জাগানিয়া কিছু করতে না পারলেও বাংলাদেশ বধির টিম ঠিকই এনে দিয়েছে খুশির এক উপলক্ষ।রোমাঞ্চকর এক ম্যাচে অজিদের বিপক্ষে তিন উইকেটের জয় পেয়েছে টাইগার্সরা।৬১ রানের এক হার না মানা ইনিংস খেলে বাংলাদেশের জয়ের নায়ক আকিব মাহমুদ।

গতকাল অনুষ্ঠিত এ ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলে ১২৫ রান। বাংলাদেশের হয়ে ১৬ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন রিয়াদ।

অল্প টার্গেটে ব্যাট করতে নেমেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচটি নিজেদের জন্য কঠিন করে তোলে বাংলাদেশ। তবে একপ্রান্ত আগলে রেখে আকিবের অপারজিত অর্ধশত ছাড়ানো ইনিংসে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসে টিম টাইগার্সরাই।

শারজায় গত ১ অক্টোবর থেকেই চলছে চার দেশের ডিআইসিসি টি ২০ চ্যাম্পিয়ন্স ট্রফি (বধির বিশ্বকাপ ক্রিকেট) আয়োজক ডেফ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ডিআইসিসি)।বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া অংশ নিচ্ছে এই বধির ক্রিকেট বিশ্বকাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ