Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতিহাসে গড়ে বিশ্বকাপে রুয়ান্ডা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ২:০০ পিএম

ক্রিকেটের ইতিহাসে কখনো বিশ্বকাপ খেলতে পারেনি আফ্রিকা মহাদেশের দেশটি। তবে এবার সব কিছু ছাপিয়ে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে খেলতে যাচ্ছে রুয়ান্ডা। আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে রুয়ান্ডার মেয়েরা।

প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের ১৬ দল চূড়ান্ত হয়েছে। বাছাই পেরিয়ে শেষ দল হিসেবে টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে রুয়ান্ডা।

আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বের ফাইনালে তানজানিয়াকে ৬ উইকেটে হারিয়ে মূল পর্বের টিকেট নিশ্চিত করেছে রুয়ান্ডা। যে কোনো পর্যায়ে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে খেলতে যাচ্ছে রুয়ান্ডা। একই স্বাদ পেতে যাচ্ছে ইন্দোনেশিয়াও।

আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের প্রথম আসর। আঞ্চলিক বাছাই পর্ব থেকে বিশ্বকাপের টিকিট পেয়েছে ইন্দোনেশিয়া, রুয়ান্ডা, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ