Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুরবাজের ঝড়ো ইনিংসে শ্রীলংকার সামনে ১৭৬ রানের লক্ষ্য দাড় করালো আফগানরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৬ পিএম | আপডেট : ১০:৩০ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২
এবারের এশিয়া কাপে আফগানিস্তানের দারুণ ক্রিকেট খেলার ধারা অব্যাহত হয়েছে। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছে রাশিদ-নবীরা।দ্বিতীয় রাউন্ডে প্রথম ম্যাচটিও আজ তারা শুরু করেছে ভালোভাবেই।শ্রীলংকার বিপক্ষে টস হেরে ব্যাটিং এ যাওয়া আফগানরা ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে সংগ্রহ করেছে ১৭৫ রান।
 
ফারুকি-রাশিদ-নবি-মুজিবকে নিয়ে গড়া আফগান বোলিং এট্যাকের নিশ্চয়ই এই রান ডিফেন্ডের ব্যাপারে আত্মবিশ্বাসের পারদ উপরের দিকেই তাকবে।
 
শ্রীলংকার বিরুদ্ধে বড়সড় টার্গেট দাঁড় করানোর সিংহভাগ কৃতিত্বই দিতে হবে আফগান ওপেনার রাহিমুল্লাহ গুরবাজকে। ইনিংসের শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করে গিয়ে মারকুটে ওপেনার শ্রীলঙ্কাকে চাপে ফেলে দেন। ৪৫ বলে তার খেলা  ৮৪ রানের ইনিংসটি মূলত আফগানদের বড় রান দাঁড় করানোর ভীত করে দেয়। শ্রীলংকান বোলারদের তুলোধোনা করে বিস্ফোরক ইনিংসটি খেলার পথে গুরবাজ হাঁকিয়েছেন ছয়টি চার আর চারটি বিশাল ছক্কা।
 
 আফগানিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ইব্রাহিম জর্ডানের ব্যাট থেকে।দুই চার ও এক ছক্কায় তিনি করেন ৩৮ বলে ৪০ রান।শেষদিকে নাজিবুল্লাহ আর রাশিদ দ্রুত কিছু রান তুললে আফগানিস্তান ১৭৫ রানের গিয়ে থামে। শ্রীলংকার হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট শিকার করেছেন দিলশান মাদুশাংকা।টুর্নামেন্টের ফাইনাল খেলার জন্য এই ম্যাচে জয় দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ