Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহামেডান ক্লাবে ক্ষুদে ক্রিকেটারদের উৎসব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৯:১১ পিএম

প্রচন্ড রোদ উপেক্ষা করে শুক্রবার দুপুরে ছুটির দিনে মতিঝিলস্থ ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব প্রাঙ্গণে ব্যাট-বল নিযে হাজির একদল ক্ষুদে ক্রিকেটার। যাদের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে। এই কিশোরদের সঙ্গে এসেছেন তাদের অভিভাবকরাও। সবারই চোখে মুখে ক্রিকেটার হওয়ার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নের একটি প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছে সাদাকালোরা। দেশের ঐতিহ্যবাহী এই ক্লাবটি নিজেদের ক্রিকেট একাডেমির নামে অনূর্ধ্ব-১২ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে। যে টুর্নামেন্ট শুক্রবার থেকে শুরু হয়েছে। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করে মোহামেডানের ডাইরেক্টর ইনচার্জ কাজী ফিরোজ রশীদ এম পি। এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের কিংবদন্তি ফুটবলার ও স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, সহ-অধিনায়ক প্রতাপ শঙ্কর হাজরা, ফুটবল দলের প্রধান কোচ শফিকুল ইসলাম মানিক এবং জাতীয় ক্রিকেট দলের প্রথম সেঞ্চুরিয়ান ও মোহামেডান ক্রিকেট একাডেমীর প্রধান কোচ মেহরাব হোসেন অপি। তারা ক্ষুদে ক্রিকেটারদের বড় ক্রীড়াবিদ হওয়ার জন্য উৎসাহ দিয়েছেন।

মোহামেডান ক্লাব মাঠে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্টের খেলা। টুর্নামেন্টে মোহামেডানের তিন একাডেমির সঙ্গে রাজধানীর আরো সাতটিসহ মোট ১০ ক্রিকেট একাডেমি অংশ নিচ্ছে। দলগুলো হলো- মোহামেডান ক্রিকেট একাডেমী (লাল), মোহামেডান ক্রিকেট একাডেমী (সবুজ), মোহামেডান ক্রিকেট একাডেমী (বেগুনী), গোড়ান ক্রিকেট একাডেমী, কবি নজরুল ক্রিকেট একাডেমী, বনশ্রী ক্রিকেট একডেমী, পল্লীমা ক্রিকেট একাডেমী, সিটি ক্লাব ক্রিকেট একাডেমী, আগানগর ক্রিকেট একাডেমী ও জাগরনী ক্রিকেট একাডেমী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ