Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বুড়োদের জন্য টি-টেন ক্রিকেট লিগ চালু আফ্রিদির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৪:২৩ পিএম

পাকিস্তানের সাবেক সফল অধিনায়ক শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শহীদ আফ্রিদি বুড়োদের জন্য ক্রিকেট লিগ চালুর ঘোষণা দিয়েছেন। সাবেক ক্রিকেটারদের নিয়ে চলতি বছরের সেপ্টেম্বরে তিনি শুরু করতে চান মেগা স্টার্স লিগ (এমএসএল)।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় নেন আফ্রিদি। খেলোয়াড়ী ক্যারিয়ারকে বিদায় জানালেও এখনও ক্রিকেটের সাথে যুক্ত থাকবেন। তারই অংশ হিসেবে টি-টেন টুর্নামেন্ট চালু করতে যাচ্ছেন তিনি।

এই বিষয়ে আফ্রিদি বলেন, “ মেগা স্টার লিগ একটি বিনোদনদায়ক লিগ। এই বছর রাওয়ালপিন্ডিতে টুর্নামেন্টটি আয়োজন করা হবে। মূলত সাবেক ক্রিকেটার, ক্রীড়াবিদ এবং ক্রীড়া সাংবাদিকদের আর্থিকভাবে সহায়তার জন্য এই লিগ আয়োজন করা হচ্ছে।”

এই টুর্নামেন্টে কোন ক্রিকেটাররা খেলবেন এবং টুর্নামেন্টের ফরম্যাট নিয়ে আফ্রিদি। বলেন, “যারা পিএসএল খেলতে পারেননি, সেইসব বয়স্ক ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলবেন। মুশতাক আহমেদ, ওয়াকার ইউনুস এবং ইনজামাম উল হকের মতো ক্রিকেটাররা থাকবে। টুর্নামেন্টে ছয়টি ফ্রাঞ্চাইজি থাকবে। সাবেক বিদেশি ক্রিকেটাররাও এই টুর্নামেন্টে খেলবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ