Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জীবনে কিছুরই নিশ্চয়তা নাই’, রুবেলের মৃত্যুতে সাকিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১:৫০ পিএম

ব্রেইন টিউমারের সঙ্গে সাড়ে তিন বছর যুদ্ধের পর গতকাল (১৯ এপ্রিল) বিকালে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। এই ক্রিকেটারের বিদায়ের খবর বাংলাদেশে ফেরার পথে আচমকাই পান সাকিব আল হাসান।

এতটা দ্রুত বিদায় নেবেন মোশাররফ রুবেল, ভাবতেই পারেননি সাকিব। আমেরিকায় থাকা অবস্থায় নিয়মিত খবরের মাধ্যেম জানছিলেন রুবেলের আপডেট। সর্বশেষ জেনেছিলেন বাসায় ফিরেছেন সদ্য প্রয়াত রুবেল। যেখানে জানা যায়, আগের চেয়েও ভালো আছেন মোশাররফ রুবেল। কিন্তু সপ্তাহ না পেরোতেই অনাকাঙ্খিত খবর পেতে হয় সাকিবসহ সকলকেই।

মোশাররফ রুবেলের এমন মৃত্যুতে সাকিবের সরল স্বীকারোক্তি, ‘জীবনে কিছুরই নিশ্চয়তা নাই, এই মৃত্যু তারই প্রমাণ।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে আট বছরের ব্যবধানে মাত্র ৫টি ওয়ানডে খেলার সৌভাগ্য হয়েছে সদ্য প্রয়াত টাইগার ক্রিকেটার রুবেলের। প্রতিটিতেই সতীর্থ হিসেবে পেয়েছেন সাকিব আল হাসানকে। নিজের সাবেক সতীর্থকে হারিয়ে সাকিব জানিয়েছেন, এই ক্রিকেটারের বিদায় দুঃখজনক।

সাকিবের ভাষ্যে, ‘খুবই দুঃখের। আমি খবর দেখছিলাম, উনি মাত্র বাসায় গেলেন, ভালো অনুভব করছেন আগের থেকেও। আমি ভাবলাম যে, না কোনো না কোনোভাবে সারভাইব করতে পারবে। আমি একজনের সাথে কথাও বলছিলাম যে, হয়ত কম বয়স দেখে সারভাইব করতে পারছে।’

‘কিন্তু হুট করে প্লেইনে যখন ছিলাম, তখন খবরটা পাই। খুবই দুঃখজনক। কিন্তু আসলে জীবনে যে কিছুরই নিশ্চয়তা নাই, সেটারই একটা প্রমাণ।’- আরও যোগ করেন সাকিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ