Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় টেস্টে ৩৩২ রানে বড় হার টাইগারদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:২৫ পিএম

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজ জিতলেও টেস্টে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০তে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে চতুর্থ দিনে ব্যাটিং ব্যর্থতায়স ৩৩২ রানের বড় ব্যবধানে হেরেছে মুমিনুলরা। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮০ রানে অলআউটের লজ্জা পেয়েছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে পোর্ট এলিজাবেথে ২৭ রান নিয়ে খেলতে নামে বাংলাদেশ। কিন্তু চতুর্থ দিনে উইকেটে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। মাত্র ৮০ রানে গুটিয়ে যায় টাইগাররা।

এর আগে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে চার ব্যাটারের ফিফটিতে ভর করে সব উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের সংগ্রহ দাঁড়ায় ৪৫৩ রান। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৮৪ রান আসে মহারাজের ব্যাট থেকে। বল হাতে বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম একাই নেন ৬ উইকেট। ৩ উইকেট নেন পেসার খালেদ আহমেদ।

জবাবে প্রথম ইনিংসে ২১৭ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর টাইগারদের ফলোঅনে না ফেলে দ্বিতীয়বারের মতো ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলতেই ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা। ফলে তাদের লিড দাঁড়ায় ৪১২ রানের। বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪১৩ রানের। সেই লক্ষ্য তাড়ায় চতুর্থ দিনে মাঠে নেমেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ