Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে ২০ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৫:০১ পিএম

২০২২-২৩ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বৃহস্পতিবার প্রকাশিত এ তালিকায় প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তরুণ ক্রিকেটার জশ ইংলিশ। সর্বশেষ ২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা থেকে বাদ পড়েছেন আট জন।

পেসার জেমস প্যাটিনসন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় নিয়েছেন। ফলে কেন্দ্রীয় চুক্তিতে তাকে রাখা হয়নি। টিম পেইন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন সময়ের জন্য বিরতি নেয়ায় তাকেও কেন্দ্রীয় চুক্তিতে বিবেচনা করা হয়নি।

পেসার ঝাই রিচার্ডসনকেও কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি। এছাড়াও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন পেসার কেন রিচার্ডসন, মার্নাস হ্যারিস, ময়েস হেনরিক্স, বেন ম্যাকডরম্যাট, অ্যাশটন টার্নার এবং ম্যাথু ওয়েড।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২০ সদস্যের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে ইংলিশের নাম। আন্তর্জাতিক ক্রিকেটে পা না রাখলেও সর্বশেষ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন তিনি। অবশ্য ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের অভিষেক ম্যাচ খেলেন তিনি। সেখানে দারুণ পারফর্ম করেই কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিয়েছেন।

দেখে নিন অস্ট্রেলিয়ায় কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা: অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইংলিশ, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ