Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রোমাঞ্চকর লড়াইয়ের পর বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১১:৩৩ এএম

আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ের পর হেরে গেল বাংলাদেশ। শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ে মাত্র ৪ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের সংগ্রহ পেয়েছিল ক্যারিবীয়রা। জবাবে মাত্র ১৩৬ রানেই গুঁটিয়ে যায় টাইগ্রেসদের ইনিংস।

জিততে শেষ ৫ ওভারে ১৯ রান দরকার ছিল বাংলাদেশের। তখন হাতে মাত্র ২ উইকেট। ৪৬তম ওভারে নিজের ভুলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিলেন জাহানারা আলম (৮)। ওই ওভারে আসে মাত্র ১ রান। ১ উইকেট নিয়েই বাকি পথ পাড়ি দিতে হবে। এ অবস্থায় ৪৭তম ওভারে ৫ রান নিলেন নাহিদা। পরের ওভারে ২ ওয়াইডসহ এলো ৩ রান। ৪৯তম ওভারে ওয়াইডসহ শেষ বলে নাহিদার সিঙ্গেলে এলো ২ রান।

ফলে শেষ ওভারে জিততে প্রয়োজন ছিল ৮। ওভারের প্রথম বলে ডাবল নিয়ে দ্বিতীয় বলে সিঙ্গেল নিলেন নাহিদা। সর্বনাশটা সেখানেই হলো। কারণ পরের বলেই স্ট্রাইকে থাকা ফারিহা তৃষ্ণা বোল্ড হয়ে ফিরলেন। ফলে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের।

জয়ের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন ওপেনার শারমিনা সুলতানা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলীয় ৬০ রানে তৃতীয় উইকেট হারানোর পর ৮৫ রান তুলতেই বিদায় নেন আরও ৪ ব্যাটার। প্রথম ৬ ব্যাটারের মধ্যে বলার মতো রান পেয়েছেন কেবল ফারজানা হক (২৩) ও অধিনায়ক নিগার সুলতানা (২৫)। শুণ্য হাতে ফেরেন শারমিনা, রুমানা এবং রিতু মনি।

এরপর সাবেক অধিনায়ক সালমা খাতুন ২৩ রান করলেও শূন্য হাতে ফিরেছেন ফাহিমা খাতুন। জাহানারাও ব্যর্থ হলে আর শেষদিকে নাহিদা ৬৪ বল খেলে ২৫ রানে অপরাজিত থাকলেও ম্যাচ বাঁচাতে পারেননি। বল হাতে উইন্ডিজের হেইলে ম্যাথুস ১৫ রানে ৪টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়া ৩টি করে উইকেট গেছে ফ্লেচার ও স্টাফানি টেইলরের ঝুলিতে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেয়ান্ড্রা ডটিন (১৭) ও ম্যাথুস (১৮) রান করে বিদায় নেন। এরপর দুই অংকের দেখা পেয়েছেন কেবল শেমাইনে ক্যাম্পবেলে (৫৩) ও ফ্লেচার (১৭)। মূলত ক্যাম্পবেলের ওই ফিফটিই তাদের দেড়শর কাছাকাছি সংগ্রহ এনে দেয়। বল হাতে বাংলাদেশের হয়ে সালমা খাতুন ও নাহিদা আক্তার ২টি করে এবং জাহানারা, রুমানা ও রিতু ১টি করে উইকেট পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ