Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এখনও নিজেকে দলের বোঝা মনে করেন না শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৬:৩১ পিএম | আপডেট : ৬:৩২ পিএম, ১৩ মার্চ, ২০২২

তার বয়স এখন ৪০ পেরিয়ে গেছে। ক্যারিয়ারের এই বয়সেও যেন তরুণদের সঙ্গে সমানতালে পাল্লা দিয়ে খেলে যাচ্ছেন শোয়েব মালিক। বয়সের ভারে তার খেলার ধার কি কিছুটা কমেছে! এজন্য কি তাকে দলের বোঝা ভাবার সুযোগ আছে? এমন প্রশ্নের উত্তরে শোয়েব নিজে মনে করেন, এখনো টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়ার সামর্থ্য আছে তার। ফলে নিজেকে কিছুতেই দলের বোঝা ভাবেন না সাবেক এই পাকিস্তানি অধিনায়ক।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব মালিক বলেন, ‘আমার বয়স যতই হোক, কেউ বলতে পারবে না যে আমি দলের জন্য বোঝা। আমি সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করেছি, বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে। আমি বল ও ব্যাট হাতে, এমনকি ফিল্ডিংয়েও নিজের সামর্থ্য দেখিয়েছি। আমি এখনো আমার ক্রিকেটটা পরিপূর্ণভাবে উপভোগ করছি। ’

আসন্ন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান কিনা শোয়েব। জানতে চাইলে পাকিস্তানি অলরাউন্ডার বলেন,‘আমি বিশ্বকাপ খেলবই-এমনটা ধরে রাখিনি। কারণ আমি সম্মানের সঙ্গে অবসর নিতে চাই। যদি বাবর (আজম) আমাকে খেলতে বলে তাহলে আমি খেলব। অন্যথায় আমি সম্মানের সহিত অবসর নিয়ে নেব। ’

উল্লেখ্য’১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন শোয়েব মালিক। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার তিনি। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে (২০০৭ সালে) পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন। এরপর ২০০৯ আসরে শিরোপাজয়ী দলেরও সদস্য ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত ২০১০ বিশ্বকাপে না খেললেও ২০১২, ২০১৪ এবং ২০১৬ বিশ্বকাপে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ