Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাইগারদের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৮:২৪ এএম

অস্ট্রেলিয়ান শেন ম্যাকডারমটকে টাইগারদের নতুন ফিল্ডিং কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেশ কিছু দিন ধরেই বাংলাদেশে ফিল্ডিং নিয়ে হতাশ বিসিবি। শনিবার রাতেও মিরপুরে আফগানিস্তানের সাথে চার ক্যাচ মিসে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। অনেক দিন ধরেই বাংলাদেশ দলের সঙ্গে নিয়মিত কোনো ফিল্ডিং কোচ ছিলেন না।

রাজিন সালেহকে আপাতত দায়িত্ব দেওয়া হয়েছিল ফিল্ডিং কোচের কাজ সামলানোর জন্য। ক্যাচ মিসের এই ম্যাচ শেষ হতে না হতেই জানা গেলো, নতুন কোচ নিয়োগ দেওয়া হয়েছে। আফগানিস্তানের সঙ্গে সিরিজ শেষ হওয়ার পর রাতেই ফিল্ডিং কোচ নিয়োগে বিষয়টি জানায় বিসিবি। অস্ট্রেলিয়ান শেন ম্যাকডারমটকে জাতীয় দলের নতুন ফিল্ডিং কোচ পদে নিয়োগ দিয়েছে বিসিবি।

আগামী ৭ মার্চ থেকে তার চুক্তির মেয়াদ শুরু হবে। শনিবার (৫ মার্চ) রাত ১০টার পরে বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। সর্বশেষ ম্যাকডারমট কাজ করেছেন শ্রীলঙ্কা জাতীয় দলের সঙ্গে। এর আগে ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন ম্যাকডারমট।

এছাড়া বিসিবি একাডেমি ও এইচপির হয়েও কাজ করার অভিজ্ঞতা আছে এ অস্ট্রেলিয়ানের। ফিল্ডিং কোচ নিয়োগ দেওয়ার একদিন আগেই, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ডকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ