Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৮ উইকেটে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৬:২৩ পিএম

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতার পর বাজে ফিল্ডিংয়ে লজ্জার হার বাংলাদেশের। শনিবার মিরপুরে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ৮ উইকেটে হেরেছে স্বাগতিকরা। ফলে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় সিরিজ শেষ করল বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টিতে ড্র করেই দেশে ফিরে যাচ্ছে আফগানবাহিনী। চার ক্যাচ মিসের কারণেই বাংলাদেশের এই হার।

টাইগারদের দেয়া ১১৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ২ উইকেটে ১২১ রান তুলে নেয় আফগানরা। ব্যক্তিগত ৩ রান করে মেহেদী হাসানের বলে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হন। এরপর বাংলাদেশের ক্যাচ মিসের সুযোগ নিয়ে হজরত উল্লাহ জাজাই ও ওসমান গনি দারুণ জুটি গড়ে আফগানদের এগিয়ে নেন। হজরত উল্লাহ ৫৯ রানে অপরাজিত থাকেন। তবে ওসমান গনি শেষ দিকে ৪৭ রান করে বিদায় নেন।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১১৫ রানে থামে টাইগারদের ইনিংস। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে বাংলাদেশ দলে ফিরেছেন মুশফিক। এটি তার শততম টি-টোয়েন্টি ম্যাচ। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের ম্যাচে অভিষিক্ত ওপেনার মুনিম শাহরিয়ার বিদায় নিয়েছেন ৪ রান করেই। এরপর ১০ বলে ১৩ রান করে ফেরেন আগের ম্যাচের নায়ক লিটন (১৩)। কিছুক্ষণ পর বিদায় নেন ধুঁকতে থাকা নাঈম শেখও। ১৯ বলে ১৩ রান করে রান আউট হয়ে ফিরেছেন।

নাঈমের পর দ্রুত সাজঘরে ফেরেন অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানও। সাকিব ১৫ বলে করেছেন মাত্র ৯ রান। দলীয় ৪৫ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ প্রথম ১০ ওভারে তুলতে পারে মাত্র ৪৭ রান। চাপের মুখে বাংলাদেশকে ঘুরে দাঁড়ানোর পথ দেখাচ্ছিলেন মুশফিক ও মাহমুদউল্লাহ। দুজনে মিলে ৩১ বলে ৪৩ রানের জুটি গড়েন। কিন্তু ভালো কিছুর ইঙ্গিত দিয়েও মাহমুদউল্লাহ আফগান স্পিনার রশিদ খানের বলে এলডব্লিউ হয়ে ফেরার আগে ১৪ বলে ২১ রান করেন।

দলীয় রান ১০০ ছোঁয়ার আগেই বিদায় নেন মুশফিকও। শততম ম্যাচে ইনিংসের হাল ধরলেও ২৫ বলে ৩০ রান করে আফগান পেসার ফারুকির বলে মোহাম্মদ নবির হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। এরপর মেহেদি হাসানকে শূন্য রানেই বিদায় করেন ফারুকি। বাঁহাতি ব্যাটার আফিফ হোসেনও (৭) ব্যর্থ। ওমরজাইয়ের তৃতীয় শিকার হয়ে ফেরেন তিনি। এরপর ইয়র্কারে বোল্ড হয়ে ফারুকির তৃতীয় শিকান হন শরিফুল ইসলাম (০)। শেষদিকে ৫ বলে ৬* রান করে দলীয় সংগ্রহ ১১৫-তে নিয়ে যান মোস্তাফিজ। বল হাতে আফগানিস্তানের ওমরজাই ও ফারুকি ৩টি করে এবং নবি ও রশিদ ১টি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ