Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ. আফ্রিকা সফরের দল ঘোষণা করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৯:১৬ পিএম

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হবে আগামী ৫ মার্চ। আফগান সিরিজ শেষে বিশ্রাম পাচ্ছেনা টাইগাররা। সিরিজটা শেষ করেই ছুটতে হবে দক্ষিণ আফ্রিকায়। সে কারণেই আফগান শেষ হওয়ার আগেই সেই সফরের দল ঘোষণা করে দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মাধ্যমে কোন স্কোয়াডে কারা আছে জানিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে এ মাসেই দেশটিতে সফর করবে বাংলাদেশ।


ওয়ানডে দল: তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

ওয়ানডে সিরিজ সূচি:
প্রথম ওয়ানডে: ১৮ মার্চ, শুরু বিকাল ৫টায়, সেঞ্চুরিয়ন।
দ্বিতীয় ওয়ানডে: ২০ মার্চ, শুরু দুপুর ২টায়, জোহানেসবার্গ।
তৃতীয় ওয়ানডে: ২৩ মার্চ, শুরু বিকাল ৫টায়, সেঞ্চুরিয়ন।

টেস্ট সিরিজের সূচি
প্রথম টেস্ট: ৩১ মার্চ, শুরু দুপুর ২টায়, ডারবান।
দ্বিতীয় টেস্ট: ৮ এপ্রিল, শুরু দুপুর ২টায়, কেবেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ