Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাহোর কি পারবে ‍মুলতানের কাছ থেকে ট্রফিটা কেড়ে নিতে?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৩ পিএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসরের পর্দা নামছে রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতেই। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সের মুখোমুখি হচ্ছে ২০২০ সালে একমাত্র ফাইনাল খেলা লাহোর কালান্দার্স।

ওইবার করাচি কিংসের কাছে হেরে শিরোপাবঞ্চিত লাহোর কি পারবে ‍মুলতানের কাছ থেকে ট্রফিটা কেড়ে নিতে? নাকি প্রথম দল হিসেবে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হবে মুলতান? জবাব মিলবে রাত সাড়ে ৮টার ম্যাচ শেষে।

মুলতানের নেতৃত্বে আছেন পাকিস্তানের হয়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় শীর্ষ রান সংগ্রাহক মোহাম্মদ রিজওয়ান। ৫৩২ রান করে পিএসএলের এই আসরে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক তিনি। তার উপরে আছেন লাহোরের ওপেনার ফখর জামান। ৫৮৫ রান করে এবার বাবর আজমের রেকর্ড ভেঙে দিয়ে এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের আসনে তিনি।

স্বাভাবিকভাবে দুই ক্রিকেটারের দ্বৈরথে থাকবে চোখ। ফখর ও রিজওয়ানের এই লড়াইয়ের পাশাপাশি বল হাতে নজর কেড়েছেন লাহোরের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি। রিজওয়ানের মতোই লাহোরকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ১২ ম্যাচে এই পেসার ১৭ উইকেট নিয়ে দ্বিতীয় শীর্ষ বোলার, আর দুটি নিলে ছোঁবেন এক নম্বরে থাকা ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক শাদাব খানকে।

মুলতান এবার হেরেছে মাত্র এক ম্যাচ, লিগ পর্বে। তাদের হারানো দলটি লাহোর, দ্বিতীয়বারের দেখায় ৫২ রানে জিতেছিল তারা। আর প্রথম দেখায় মুলতানের জয় ৫ উইকেটে এবং কোয়ালিফায়ারে ২৮ রানে।

ফাইনালে ওঠার পথে দুই দলই ছিল ফর্মের তুঙ্গে। শান মাসুদ ও রিজওয়ানের ব্যাটিংয়ে দুর্দান্ত ছিল মুলতান। টুর্নামেন্টের ইতিহাসে লিগ পর্বে একমাত্র দল হিসেবে ৯ ম্যাচ জিতেছে তারা। আর আফ্রিদি ও রিজওয়ান লাহারের ক্যাম্পে ছিলেন সমহিমায় উজ্জ্বল। তারা জিতেছিল ৬ ম্যাচ।

দুই দলই শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে একে অন্যের মুখোমুখি হচ্ছে। ট্রফি জয়ের দাবিদার হিসেবে কেউ কারো চেয়ে কম নয়। যেই জিতুক, গড়বে ইতিহাস- এক দল টানা দ্বিতীয় ট্রফিতে, নয়তো অন্য দল প্রথম ট্রফি জিতে! সঙ্গে থাকছে বড় অঙ্কের আর্থিক পুরস্কার, চ্যাম্পিয়ন দল পাবে ৮ কোটি রুপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ