Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকার বিপদ বাড়িয়ে শীর্ষে সাকিবের বরিশাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৮ পিএম

বাংলাদেশে প্রিমিয়ার লিগ (বিপিএলে) আবারও সাকিব ঝলকে জিতলো বরিশাল। শুক্রবার মিরপুরে মাহমুদউল্লাহ রিয়াদের ঢাকাকে গুড়িয়ে তারা। সাকিব আল হাসানের ঝড়ো ফিফটিতে ৮ উইকেটে ফরচুন বরিশালের জয়। এ জয়ের ফলে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে বরিশাল উঠে গেল শীর্ষে। হেরে বিপিএলে টিকে থাকাই কঠিন হল তারকা সমৃদ্ধ ঢাকার। ব্যাট-বলে অসাধারণ পারফরম্যান্স করে টানা পঞ্চম বার সেরার পুরস্কার জেতেন সাকিব।

এদিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৮ রানের সংগ্রহ পায় ঢাকা। দলের পক্ষে ওপেনার তামিম ইকবাল ছাড়া আর কোন ব্যাটার সুবিধা করতে পারেনি। তামিম ৫০ বলে ৯ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৬ রান করেন। এছাড়া শুভাগত হোমের ব্যাট থেকে আসে ২৭ বলে ২১। আর কোন ব্যাটার দুই অংকে পৌঁছাতে পারেনি। বল হাতে বরিশালর হয়ে শরিফুল ইসলাম,ব্রাভো ও মেহেদী হাসান দুটি করে উইকেট নেন। এছাড়া সাকিব ও মুজিব উর-রহমান নেন একটি করে উইকেট।

জবাবে জয়ের লক্ষ্য তাড়ায় নেমে ১৫.৩ ওভারে মাত্র দুই উইকেটে ১২৯ রান তোলে বরিশাল। ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় বরিশাল। ক্রিস গেইল মাত্র ৭ রান করেই বিদায় নেন। এরপর আরেক ওপেনার মুনিম শাহরিয়ারকে নিয়ে লড়াই চালিয়ে যান নাজমুল হোসেন শান্ত। মুনিম ২৫ বলে তিন বাউন্ডারি ও তিন ছক্তায় ৩৭ রান করে বিদায় নেন। এরপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাকিব। শান্ত ২৮ বলে দুই বাউন্ডারিতে ২৮ রান করে অপরাজিত থাকেন। সাকিব আল হাসান ঝড়ো হাফসেঞ্চুরি করে অপরাজিত থাকেন ৫১ রানে। তার ২৯ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি ও দুটি ছক্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ