Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দৃষ্টিকটু আচরণ, সোহানের জরিমানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৩ এএম | আপডেট : ৯:৪৩ এএম, ১০ ফেব্রুয়ারি, ২০২২

চলতি বিপিএলে ব্যাট হাতে সময়টা মোটেও যাচ্ছেনা নুরুল হাসান সোহানের। বাজে সময়ের মধ্যেই দৃষ্টিকটু আচরণ করে পেলেন শাস্তি তিনি। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানানোয় ঘটনায় ফরচুন বরিশালের এই কিপার-ব‍্যাটসম্যানের ম‍্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

বিপিএলে চারটি ডিমেরিট পেলে এক ম‍্যাচের জন‍্য নিষিদ্ধ হতে হয়। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগের দিন এই কাণ্ড ঘটান সোহান। ২০০ রানের লক্ষ‍্য তাড়ায় তখন ছুটছিল চট্টগ্রাম সানরাইজার্স। তাদের ইনিংসের সেটি ছিল চতুর্দশ ওভার। সাকিব আল হাসান বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে ব্যাটে লাগাতে পারেননি রবি বোপারা।

বল গ্লাভসে জমাতে পারেননি সোহান। ভাগ‍্যভালো তার প‍্যাডে লেগে বল লাগে সরাসরি স্টাম্পে। মাঠের আম্পায়ার থার্ড আম্পায়ার কল করতে একটু সময় নিচ্ছিলেন। ঠিক তখন সোহান তেড়ে যাওয়ার মতো করে, হাত দিয়ে থার্ড আম্পায়ার কল করার ইশারা দেন। এই সময়ে কিছু কথাও বলেন তিনি, শরীরী ভাষাও ছিল বাজে। ম‍্যাচটি বরিশাল জেতে ১২ রানে। ম‍্যাচ রেফারি রকিবুল হাসানের দেওয়া শাস্তি মেনে নেন সোহান। তাই আনুষ্ঠানিক শুনানির কোনো প্রয়োজন পড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ