Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১১ এর কষ্ট তোমাকে দেখে ভুলে গিয়েছি-মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১০:০৮ এএম

২০১১ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। একটি কষ্ট একটি বেদনার নাম! বিশ্বকাপে আগে হঠাৎ দল থেকে বাদ পড়েন মাশরাফি বিন মুর্তজাকে। সেদিনের কথা মনে পড়লে আজও তাঁর হৃদয়ে বেজে উঠে বিষন্নতার হুইসেল। হালকা চোটের কারণে সেবারের বিশ্বকাপটা খেলতে পারেননি তিনি। এরপর সংবাদ মাধ্যমের সামনেই তার কান্না ছুঁয়ে গিয়েছিল সবাইকেই।

সেই দুঃখ এখনো বয়ে নিয়ে বেড়ান সাবেক বাংলাদেশ অধিনায়ক। সেই সময় জাতীয় দলের প্রধান কোচ ছিলেন জেমি সিডন্স। সেই সিডন্স আবারও ফিরেছেন জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়ে। মাশরাফির সঙ্গেও হয়ে গেল দেখা। সিডন্সকে দেখেই ২০১১ বিশ্বকাপের দুঃখ ভুলে গেলেন তিনি। মাশরাফিকে বাদ দেওয়া সেই জেমি সিডন্স ১১ বছর পর আবারও ফিরে এসেছেন বাংলাদেশে।

এবার অবশ্য ভূমিকাটা বদলে গেছে তার। এসেছেন বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হয়ে। ঢাকায় পৌঁছেছিলেন দিন তিনেক আগেই। এরপর গতকাল বিপিএল দেখতে গিয়েছেন তিনি। তার কোনো এক ফাঁকেই তার সঙ্গে দেখা হয়ে গেল মাশরাফির। সাবেক বাংলাদেশ অধিনায়কও তাকে দেখে উচ্ছ্বাস প্রকাশ করলেন। সেই ভঙ্গিতে একটা ছবিও তোলা হলো দু’জনের। সেই ছবিই মাশরাফি প্রকাশ করেন ফেসবুকে।

মাশরাফি লিখেন,‘২০১১ এর কষ্ট তোমাকে দেখে ভুলে গিয়েছি জেমি। মনে প্রানে বিশ্বাস করি বাংলাদেশ ক্রিকেট এ পর্যন্ত আসার পেছনে যাদের অবদান আছে তুমি তাদের ভেতর অন্যতম।আমি হয়তো টিমে আর আসবো না তবে তোমার জন্য শুভকামনা।তোমার প্রতিটি শিক্ষা বাংলাদেশ ক্রিকেটের জন্য বয়ে আনুক নতুনত্ব হয়ে উঠুক আনন্দময়।তোমার প্রতি অগাধ আস্থা রেখেই বলছি।
#সামাজিক দুরত্বে থেকে তোমার প্রতি ভালোবাসা।
বাংলাদেশ ও তোমাকে ভালোবাসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ