Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে করোনায় বিপর্যস্ত ভারত, আক্রান্ত ৮

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ২:২০ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে ভারতীয় ক্রিকেট দলে করোনা হানা দিয়েছে। আগামী ৬ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। কিন্তু তার আগেই করোনায় বিপর্যস্ত ভারতীয় দল। নিয়মিত পাঁচ ক্রিকেটার-সহ ভারতীয় দলের আটজনের শরীরে শনাক্ত হয়েছে এই ভাইরাস।

আক্রান্ত ক্রিকেটাররা হলেন ওপেনার শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও রিজার্ভ তালিকায় থাকা ফাস্ট বোলার নবদিপ সাইনি ও টি-টোয়েন্ট দলের আক্ষর প্যাটেল। সিরিজের আগে গত সোমবার আহমেদাবাদের টিম হোটেলে একত্রিত হয় ভারতীয় ক্রিকেটাররা। হোটেলে ওঠার আগে সবাইকে কোভিড পরীক্ষা করিয়ে আসার নির্দেশনা ছিল। দলে যোগ দেওয়ার পরও দফায় দফায় পরীক্ষা করানো হয় সবার। প্রথম দফার পরীক্ষাতেই পজিটিভ হন ধাওয়ান ও সাইনি। দ্বিতীয় দফা পরীক্ষায় জানা যায় রুতুরাজের আক্রান্ত হওয়ার খবর, তৃতীয় দফা পরীক্ষায় শ্রেয়াস।

আক্রান্ত সবাই টিম হোটেলেই আইসোলেশনে আছেন। ভারতীয় সরকারের কোভিড প্রটোকল অনুযায়ী, আক্রান্তদের অন্তত ৭ দিন আইসোলেশনে থাকতে হবে। ওয়ানডে সিরিজের পুরোটাই হয়তো তাই বাইরে থাকতে হবে ধাওয়ানদের। ভারতীয় বোর্ডের কোভিড প্রটোকল অনুযায়ী, টিম হোটেলে ওঠার পর তিন দিন কোয়ারেন্টিনে থাকার পরই কেবল সুযোগ থাকছে অনুশীলন শুরু করার।

কোয়ারেন্টিন শেষে রোববারের প্রথম ওয়ানডেতে তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। প্রথম ওয়ানডের জন্য ভারতের মূল স্কোয়াড থেকে ব্যাটসম্যান আছে ৫ জন- অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত ও দিপক হুডা। তাদের মধ্যে হুডার এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। স্ট্যান্ড বাই তালিকায় অবশ্য আছেন আরেক ব্যাটসম্যান শাহরুখ খান। সূত্র;আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ