Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১১ বছর পর নতুন দায়িত্ব নিয়ে ঢাকায় সিডন্স

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:১৯ পিএম

নতুন দায়িত্ব নিয়ে ঢাকায় আসলে জেমি সিডন্স। আগামী দুই বছর বাংলা বোর্ডের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন তিনি। এর আগে জাতীয় দলের হেড কোচের দায়িত্বে ছিলেন সিমন্স। পেশাগত দায়িত্ব পালনে দ্বিতীয় কিস্তিতে ঢাকায় পা রাখলেন এই অস্ট্রেলিয়ান।

বুধবার বিকেলে ৪টা ৪মিনিটে ঢাকায় পৌঁছান তিনি। সিমন্সের ভূমিকা প্রসঙ্গে আজ (বুধবার) দুপুরে মিরপুরে সাংবাদিকদের বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘জেমি সিডন্সকে নেওয়া হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে।’

এছাড়া বিসিবিরও সিইও বলেন,‘আপনারা জানেন, অ্যাশওয়েল প্রিন্স আমাদের ন্যাশনাল টিমের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন। সুতরাং, দুজন আমাদের এখন ব্যাটিং কোচ আছেন, স্পেশালিস্ট ব্যাটিং কোচ। এখন পর্যন্ত যেটা আছে, প্রিন্স আমাদের জাতীয় দলের কোচ হিসেবে আছেন এবং জেমি সিডন্স বোর্ডের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন।’

এর আগে জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। সিডন্সের অধীনে বাংলাদেশ দল ১৯ টেস্টের মধ্যে ২টি জিতেছে, হেরেছে ১৬টি।

ওয়ানডেতে ৮৪ ম্যাচে ৩১ জয়ের বিপরীতে পরাজয় ছিল ৫৩ ম্যাচে। টি-টোয়েন্টি ফরম্যাটের ৮ ম্যাচে সবগুলোই হেরেছিল বাংলাদেশ। তার আমলে টাইগার ব্যাটসম্যানদের উন্নতি ছিল চোখে পড়ার মতো। এখনো সাকিব-তামিমরা তাদের পারফর্মেন্সের কৃতিত্ব সিডন্সকে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ