Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারে তালিকায় দুই পাকিস্তানি তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৪:৩৭ পিএম

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার নির্বাচনের জন্য চারজনের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এর মধ্যে পাকিস্তান থেকেই জায়গা পেয়েছেন দুইজন। তারা হলেন পেসার শাহিন আফ্রিদি। অপরজন হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। আর বাকি দুজন হলেন নিউজিল্যানন্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট।

শাহিন আফ্রিদি এ বছর ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৭৮টি উইকেট নিয়েছেন। তাছাড়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর ক্ষেত্রে তিনি বড় অবদান রাখেন৷ তিনি কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে আউট করেন তিনি।

অপরদিকে মোহাম্মদ রিজওয়ানের বছরটাও গেছে বেশ দারুণ৷ তিনি সব মিলিয়ে ৪৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১হাজার ৯১৫ রান করেছেন। বিশেষ করে টি-টোয়েন্টিতে তিনি ছিলেন অনবদ্য। এ বছর তিনি মোট ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছেন ১ হাজার ৩২৬ রান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে প্রথমবারের মতো হার স্বাদ পাওয়ার ক্ষেত্রে তিনি অবদান রাখেন। অধিনায়ক বাবর আজমের সঙ্গে তিনি ১৫২ রানের পার্টনারশিপ গড়েন।



 

Show all comments
  • Arijul Afridi ৩১ ডিসেম্বর, ২০২১, ৫:১২ পিএম says : 0
    Congrats shahin&rizwan!
    Total Reply(0) Reply
  • সোহাগ ২ জানুয়ারি, ২০২২, ৯:২৫ এএম says : 0
    ভালো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ