Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে বৃষ্টির বাগড়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১:১২ পিএম

আগামী ১ জানুয়ারী থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল। মূল লড়াইকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে দুই দিনের প্রস্তুতি ম্যাচ।

কিন্তু প্রস্তুতি ম্যাচের প্রথম দিনই বৃষ্টির বাগড়ায় পড়তে হলো বাংলাদেশ ও নিউজিল্যান্ড একাদশকে। প্রথম দিনে বৃষ্টির কারণে খেলা হলো মাত্র ২৭ দশমিক ৩ ওভার।

অবশ্য এই সময়টুকুতে স্বাগতিকদের চরম অস্বস্তিতে রেখেছিলেন বাংলাদেশের পেসাররা। এদিন মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে বোলিং নেয় বাংলাদেশ। যদিও ম্যাচ শুরুর আগেই এক দফা বৃষ্টি হয়।

বৃষ্টি কমলে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড একাদশ। ৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪ রান করার পর আবারও বৃষ্টি নামে। ওই অবস্থাতেই লাঞ্চের বিরতি দেয়া হয়।

বিরতির পর ফের খেলা শুরু হলে ডেভন কনয়ের নেতৃত্বে খেলতে নামা নিউজিল্যান্ড একাদশের ৭১ রানে ৫ উইকেট তুলে নেয় মুমিনুলের দল। তাসকিন ৮ দশমিক ৩ ওভার বল করে ২৬ রানে ২ উইকেট নিয়েছেন। আরেক পেসার শরিফুল ইসলাম ৯ ওভারে ২৭ রানে নিয়েছেন ৩ উইকেট। নিউজিল্যান্ডের ৭১ রানের মাথায় ফের বৃষ্টি নামলে আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে মাউন্ট মঙ্গানুইতে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট। এরপর ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট। দুটি ম্যাচই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ