Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারও পাকিস্তানের মুখোমুখি ভারত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:৫৯ পিএম

ক্রিকেটে আবারো মুখোমুখি ভারত এবং পাকিস্তান। ২০২২ সালের ৬ মার্চ নিউজিল্যান্ডের তৌরাঙ্গায় আইসিসি নারী বিশ্বকাপের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপ শুরু হবে ৪ মার্চ। তৌরাঙ্গার বে ওভালে শুরু হবে এই খেলা। প্রথম ম্যাচে খেলবে নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

পরের দিন হ্যামিল্টনের সেডন পার্কে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে। ৩১ দিনে মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে আটটি দল বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য লড়াই করবে।

আইসিসি জানিয়েছে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ভারত আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপ ২০১৭-২০তে তাদের অবস্থানের ভিত্তিতে এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। অন্যদিকে, নিউজিল্যান্ড আয়োজক দেশ হিসেবে যোগ্যতা অর্জন করেছে।

এই টুর্নামেন্টটি লীগ ফরম্যাটে খেলা হবে। এখানে আটটি দেশ একবারই একে অপরের মুখোমুখি হবে। লীগের শেষে শীর্ষ চারটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ