Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করুনারত্নের দিনটি শ্রীলঙ্কারও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দিনের সব আলোচনাই ছিল ক্যারিবিয়ান তরুণ জেরেমি সোলোজানোকে নিয়ে। অভিষেকটা কি দুঃস্বপ্নের মতোই না হলো তার। মাথায় মারাত্মক আঘাত লাগায় হাসপাতালেই যেতে হয়েছে তাকে। আর হাসপাতাল থেকেই হয়তো নিজের দলের সংগ্রামের খবরটা জেনেছেন কিংবা দেখেছেন এ তরুণ। কারণ শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারতেœর অসাধারণ ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। গতকাল শ্রীলঙ্কার গল আন্তর্জাতিক স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২৬৭ রান তুলে প্রথম দিন শেষ করেছে শ্রীলঙ্কা।
এদিন টস জিতে নিয়েছিলেন করুনারতেœই। ঘরের মাঠে ব্যাটিং বেছে নেন তিনি। ওপেনার পাথুম নিসাঙ্কাকে নিয়ে শুরু থেকেই ক্যারিবিয়ানদের ভোগাতে থাকেন তিনি। ১৩৯ রানের জুটি গড়েন এ দুই ওপেনার। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দলটি। নিসাঙ্কাকে ফিরিয়ে এ জুটি ভাঙেন শ্যানন গ্যাব্রিয়েল। তার বলে সিøপে রাহকিম কর্নওয়েলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন নিসাঙ্কা। ১৪০ বলে ৭টি চারের সাহায্যে ৫৬ রান করেন এ ওপেনার। এ জুটি ভাঙতে দ্রæত আরও দুটি উইকেট তুলে নিয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছিল ওয়েস্ট ইন্ডিজ। জোড়া ধাক্কা দেন রোস্টন চেজ। ওশাডা ফার্নান্ডোকে শর্ট লেগে এনক্রুমাহ বোনারের এবং অ্যাঞ্জেলো ম্যাথেউজকে মিডউইকেটে জেসন হোল্ডারের তালুবন্দি করেন তিনি। এ দুই ব্যাটারই করেন ৩ রান করে।
এরপর ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ফের ক্যারিবিয়ানদের হতাশা বাড়ান করুনারতেœ। গড়েন অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি। অনেকটা ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৫৬ রানে অপরাজিত আছেন ধনাঞ্জয়া। ৭৭ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। টেস্ট ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি তুলে ১৩২ রানে অপরাজিত আছেন লঙ্কান অধিনায়ক। ২৬৫ বলে ১৩টি চারের সাহায্যে এ রান করেন করুনারতেœ। তবে ব্যক্তিগত ১৪ রানেই রাখিম কর্নওয়েলের বলে সিøপে ক্যাচ তুলে দিয়েছিলেন তিনি। তবে সে সুযোগ লুফে নিতে পারেননি জার্মেইন বø্যাকউড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ