Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তানের মেয়েরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১১:৩৭ এএম

এর আগে টি-টোয়েন্টির চারটি বিশ্ব আসরে খেললেও কখনোই ওয়ানডে বিশ্বকাপ খেলা হয়নি বাংলাদেশের মেয়েদের। এবার সেই স্বপ্নের নাগাল পাওয়ার অভিযান শুরু হচ্ছে আজ থেকেই, বাছাই পর্বের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নিগার সুলতানাদের প্রতিপক্ষ পাকিস্তান। জিম্বাবুয়ের হারারেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

দুই গ্রুপ থেকে তিনটি করে দল যাবে সুপার সিক্সে। এই পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তিনটি দল আগামী মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট পাবে। কাল সেটিই হাতে পাওয়ার তাড়নার কথা শোনা গেল বাংলাদেশ নারী ওয়ানডে দলের অধিনায়ক নিগার সুলতানার কণ্ঠে, ‘বাছাই পর্ব পেরিয়ে বিশ্বকাপে যাওয়ার এটিই সেরা সুযোগ আমাদের। অভিজ্ঞতার সঙ্গে তারুণ্য যোগ হয়ে দারুণ ভারসাম্যপূর্ণ দল আমাদের। জিম্বাবুয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হারিয়ে যে ছন্দটা আমরা ধরেছি, সেটি ধরে রাখতে পারলে আমরা নিশ্চিতভাবেই বহুদূর যাব।’

নিজেদের গ্রুপ থেকে সুপার সিক্সে যাওয়াও খুব কঠিন হওয়ার কথা নয়। কারণ পাকিস্তান বাদে গ্রুপের অন্য তিন প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড ও জিম্বাবুয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ