Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশপ্রেম জাগ্রত করতেই পতাকা উড়ানো : সাকলাইন মুশতাক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১:২১ পিএম

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে পাকিস্তান। মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করছেন মোহাম্মদ রিজওয়ানরা। অনুশীলনের সময় আজও একাডেমি মাঠের দুই পাশে পাকিস্তানের জাতীয় পতাকা উড়াতে দেখা গেছে তাদের।

প্রথম দিনও অনুশীলন চলাকালীন একাডেমি মাঠের দুই পাশে পাকিস্তানের জাতীয় পতাকা উড়তে দেখা যায়। যা নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া সৃষ্টি হয়। কেননা অন্য কোন দেশ তাদের অনুশীলনের সময় এমনটি এর আগে কখনো করেনি। তবে এর ব্যাখ্যা দিয়েছেন পাকিস্তানের মিডিয়া ম্যানেজার ইব্রাহীম বাদিস।

তিনি বলেন, ‘ক্রিকেটারদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে এই কৌশল শুরু করেন হেড কোচ সাকলাইন মুশতাক। তিনি জাতীয় দলে যোগ দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের প্রস্তুতিতে এটি প্রথম চালু করেন। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমরা তা অনুসরণ করেছি।’

সাকলাইন মুশতাক এর আগেও এমনটা করেছিলেন জানিয়ে তিনি বলেন, ‘ন্যাশনাল হাই পারফরম্যান্স ইউনিটের ক্যাম্পে সাকলাইন মুশতাক এমন করেছিলেন। একই প্রটোকল অনুসরণ করেছিলেন তিনি যখন অনূর্ধ্ব-১৬ আর অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে যখন ছিলেন। এবার জাতীয় দলের দায়িত্ব নিয়েও তিনি এটি অব্যাহত রেখেছেন।’



 

Show all comments
  • Ohidullah zehari ১৬ নভেম্বর, ২০২১, ২:৪৯ পিএম says : 0
    তাদের দেশপ্রেম তাদের দেশে আমাদের দেশে কেন আর এই পতাকা দেখলেই আমরা ফিরে যাই সেই 1971সালে আর চোখের সামনে ভেসে ওঠে নির্মমতা বর্বরতার প্রতিচ্ছবি
    Total Reply(0) Reply
  • Jakir Hossen ১৬ নভেম্বর, ২০২১, ৫:১২ পিএম says : 0
    আমরা সচেতন, শিক্ষিত ও আধুনিক মানুষ হিসেবে পৃথিবীর সকল স্বাধীন পতাকাকে সম্মান ও শ্রদ্ধা করি। অতএব, এখানে পতাকা উড়ানোর অধিকার ওদের আছে।
    Total Reply(0) Reply
  • Md Tazu Uddin Patwary ১৬ নভেম্বর, ২০২১, ৫:১৩ পিএম says : 0
    নিজের দেশের প্রতি সবার শ্রদ্ধা ভালোবাসা থাকে। তেমনি পাকিস্থানী ক্রিকেটাররাও তাদের দেশপ্রেম প্রদর্শন করেছে তাই, এটা নিয়ে রাজনীতি করার কিছুই নেই।
    Total Reply(0) Reply
  • Imran Khan ১৬ নভেম্বর, ২০২১, ৫:১৭ পিএম says : 0
    দেশপ্রেম থেকে পতাকা উড়ানো কোন খারাপ কিছু না। এটা রাজনৈতিক ভাবে না নেওয়াটাই উচিৎ।
    Total Reply(0) Reply
  • Md Asruf Nayem ১৬ নভেম্বর, ২০২১, ৫:১৮ পিএম says : 0
    ফুটবল বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার পথাকা টানায়, তখন নিয়ম কোথায় থাকে ?
    Total Reply(0) Reply
  • mahfuz adib ১৬ নভেম্বর, ২০২১, ১১:৩৩ পিএম says : 0
    পাকিস্তান পতাকা না উড়িয়ে যদি ভারত উড়াতো তাহলে সবাই কিন্তু চুপ থাকতো!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ