Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাশ্মীরের উমরানের ধারে কাছেও নেই বুমরাহ-সামিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ভারতে সাম্প্রতিক সময়ে বেশ ভালো মানের কয়েকজন পেসার উঠে এসেছেন। মোহাম্মদ সামি, ভূবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহরা আলো ছড়াচ্ছেন। হোক সেটি আইপিল বা আন্তর্জাতিক ক্রিকেট। তারা মূলত সুইং দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করেন। কিন্তু বলে তেমন গতি আনতে পারেন না। এ বিষয়টি নিয়ে ভারতের একটি আক্ষেপ আছে।

ভারতের এ আক্ষেপ যেন এবার ঘুচতে যাচ্ছে। কারণ দেশটি পেয়ে গেছে নতুন এক বোলারকে। আর তিনি হলেন কাশ্মিরের উমরান মালিক। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে প্রথমবারের মতো খেলতে নামেন এ পেসার।

আর আইপিএলে নিজের ক্যারিয়ারের প্রথম ওভারেই সকলকে চমকে দিয়েছেন তিনি গতির ঝলক দেখিয়ে।

নিজের প্রথম ওভারে উমরান যথাক্রমে বল করেন ১৪৫, ১৪২, ১৫০, ১৪৭, ১৪৩ ও ১৪২ কিলো মিটার গতিতে। তার করা ১৫০ কিলো মিটার গতিতে বলটি এবারের আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ।

ম্যাচটিতে ৪ ওভার বল করে ২৭ রান দেন তিনি। কবে কপাল খারাপ উইকেট তুলে নিতে পারেননি একটিও।
ম্যাচটিতে সানরাইজার্স ১১৫ রান করে। এ রান কলকাতা ২ বল ও ৬ উইকেট হাতে রেখে টপকে যায়।
ক্রিকেটে বলে গতি দেয়ার দিক দিয়ে সবচেয়ে সেরা হলো পাকিস্তান। এখন পাকিস্তানের বর্ডারের সাথে থাকা উমরানকে দিয়ে হয়তো গতির আক্ষেপ ভবিষ্যতে মিটতে পারে ভারতের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ