Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবের চরম শুভাকাঙ্খী এক ব্যক্তির নাম আকাশ চোপড়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১০:৩০ এএম

আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ খেলতে যাওয়ার পর ম্যাচের পর ম্যাচ বসে আছেন সাকিব আল হাসান। একাদশে জায়গা হচ্ছে না তার। এ নিয়ে সাকিব ভক্তদের মধ্যে চাপা ক্ষোভ। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছিল না। দুঃখ কস্ট বুকে চেপে রেখে সাকিবহীন কলকাতার ম্যাচগুলো দেখতে হচ্ছিল তাদের। মনে হচ্ছিল এ আসরে হয়তো কলকাতার একাদশে সাকিবের দেখা মিলবে না।

তবে সাকিব ইস্যু নিয়ে ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপরা আইপিএলকে রীতিমত কাঁপিয়ে দিয়েছেন। তিনি সাকিবের পক্ষ নিয়ে মাঠে নেমেছেন। আর এরপরই মূলত নড়েচড়ে বসেছে কলকাতার কর্তারা। 'সাকিব যদি কিউই হতো..' টুইটারে এমন একটি টুইট করে মূলত ঝড় তুলে দিয়েছেন তিনি। কলকাতার প্রধান কোচ নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম তার স্বদেশী কিউই ক্রিকেটার টিম সেইফার্টকে একাদশে নিয়েছেন। তবুও সাকিবকে নেননি। এ কারণে ম্যাককালামকে কটাক্ষ করেছেন আকাশ চোপরা।

সবকিছু মিলিয়ে সাকিবকে নিয়ে আকাশ চোপরা সগরম হওয়ার পর এখন জানা যাচ্ছে সাকিবকে আজ রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটিতে মাঠে নামাবে ফ্র্যাঞ্চাইজিটি । নি:সন্দেহে সাকিবের পুনরায় সুযোগ পাওয়ার পেছনে বড় অবদান রেখেছেন আকাশ।

ভারতের ক্রিকেটে টাইগার ক্রিকেটার সাকিব আল হাসানের হাতে গুণা যে কজন শুভাকাঙ্খী আছেন আকাশ চোপরা তাদের মধ্যে অন্যতম। তিনি এর আগেও সাকিব আল হাসানের প্রশংসা করেছেন, সাকিবকে ক্রিকেটারদের মধ্যে অনেক উপরের স্থানে রেখেছেন।

কয়েকিদন আগে ভারতের সাবেক এ ক্রিকেটার সাকিবকে টি-টোয়েন্টির নিজের দশকসেরা একাদশে ঠাঁই দেন। যেখানে মাহেন্দ্র সিং ধোনি ও ক্রিস গেইলেরও ঠাঁই হয়নি।

২০১৮ সালে তিনি সাকিবকে কলকাতা নাইট রাইডার্সের সর্বকালের সেরা একাদশে রাখেন। অথচ কলকাতায় অনেক বিদেশী খেলোয়াড়রা খেলেছেন।

২০১৯ সালের বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকারী হওয়ার পর সাকিবকে বাংলাদেশের সর্বকালের সেরা খেলোয়াদের খেতাব দেন চোপরা।

আর যখনই তিনি সাকিবের বিষয়ে কোন কিছু বলার সুযোগ পান তখন সাকিবকে নিয়ে তার প্রত্যেকটি কথা থাকে সাকিবের বন্দনায় ভরপুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ