Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রিকেটার রবিউলের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:১২ পিএম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক পেস বোলার শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সোমবার বিকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সচিবালয়স্থ নিজ কার্যালয়ে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের দুই লাখ টাকার আর্থিক অনুদানের চেক তুলে ক্রিকেটার রবিউলের হাতে। জাতীয় ক্রিকেট দলের সাবেক এ ক্রিকেটার দীর্ঘদিন ধরে নাক ও নাভির পীড়াসহ শারীরিক নানা জটিলতায় ভুগছেন। তাছাড়া তার বৃদ্ধ মাতাও অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন।

রবিউল ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত জাতীয় ক্রিকেট দলে খেলেছেন। তিনি দেশের হয়ে ৯টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। জিম্বাবুয়ের সফরে এক টেস্ট সিরিজে ১৫টি উইকেট শিকার করে রবিউল ম্যান অব দ্য সিরিজ হয়েছিলেন, যা দেশের বাইরে এখন পর্যন্ত বাংলাদেশি কোনো বোলারের অনন্য এক রেকর্ড। চেক প্রদানকালে জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমরা সবসময় আমাদের খেলোয়াড়দের যে কোনো দুরাবস্থায় পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।’

আর্থিক অনুদান পেয়ে ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এছাড়াও প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে আম্পায়ার নাদির শাহর চিকিৎসার জন্য তার মৃত্যুর তিনদিন আগে ২ লাখ টাকা দিয়েছিলেন।

দুস্থ, অস্বচ্ছল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটি ইতিমধ্যে সিডমানি পৌঁছেছে ২৭ কোটি ৮৫ লাখ টাকার। ২০০৯-২০১০ অর্থবছর থেকে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত ফাউন্ডেশন হতে ৬ হাজার ৬১৯ জন দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লাখ ১৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে। এছাড়াও করোনাকালে অস্বচ্ছল ক্রীড়াবিদদের আর্থিক অনুদান দেয়ার পাশাপাশি ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতা চালু করেছে এই ফাউন্ডেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ