Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পনেরো বছর পর মালিঙ্গাকে ছাড়া বিশ্বকাপ খেলবে শীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১:৪১ পিএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এ দলে জায়গা হয়নি কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার। তিনি দলে থাকবেন, বিষয়টি কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল। অবশেষে সত্যিই হয়েছে বিষয়টি। এর মাধ্যমে ২০০৭ সালের পর লঙ্কানরা মালিঙ্গাকে ছাড়া প্রথমবারের মত কোন বিশ্বকাপ খেলবে। সময়ের হিসাবে যা ১৫ বছর। শ্রীলঙ্কার পেস বোলিংয়ে দায়িত্বে থাকছেন দুশমন্ত চামিরান ও নুয়ান প্রদীপ।

শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। বাংলাদেশের মতো শ্রীলঙ্কাও খেলবে বাছাইপর্ব। ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে খেলবে তারা। এরপর যথাক্রমে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে তারা মুখোমুখি হবে পরবর্তী রাউন্ডে যাওয়ার মিশন নিয়ে। শ্রীলঙ্কা তাদের বাছাইয়ে ম্যাচগুলো খেলবে আবুধাবিতে।

স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, কুশাল পেরেরা, দীনেশ চান্দিমাল, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষ, চারিথ আসালঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুণারত্নে, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা, প্রবীণ মাওহাইক, মাওহাইকেন মাওহাইকু থেকশানা।

রিজার্ভ: লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া, পুলিনা থারাঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ