Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোলিংয়ে নির্ভরতা, ওমানের পিচে কতটা কাজে দিবে বাংলাদেশের?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৬ এএম

আগামী ১৭ অক্টোবর থেকে ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। গ্রুপ পর্বে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে টাইগাররা। আর গ্রুপ পর্বের বাধা টপকে তবেই সুপার টুয়েলভে খেলতে পারবে মাহমুদউল্লাহরা।
বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি করে ম্যাচ খেলেছে টাইগাররা। এই দুটি সিরিজে স্লো ও স্পিন সহায়ক উইকেট বানিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার চেস্টা করতে দেখা গেছে টাইগারদের।
কিন্তু এই স্পিন বা বোলিং নির্ভরতা কি ওমানের পিচে কাজে দেবে বাংলাদেশের?।
ওমানে হওয়া শেষ চারটি টি-টোয়েন্টি ম্যাচে কেমন রান হয়েছে সেটি দেখলে কিছুটা আন্দাজ করা যাবে, কেমন হতে পারে ওমানের উইকেট।
ওমানের মাটিতে ২০২০ সালে ২৬ ফেব্রুয়ারী কুয়েত ও বাহরাইনের ম্যাচে কুয়েত ২০ ওভারে ২২০ রান করেছিল। ২৭ ফেব্রুয়ারী কুয়েতের বিপক্ষে আরব আমিরাত ১৯৯ রান করে। ২৩ ফেব্রুয়ারী মালদ্বীপের বিপক্ষে ১৯৮ রান করে কাতার। ২৪ ফেব্রয়ারী আবার কুয়েতের বিপক্ষে ২০ ওভারে ১৮৬ রান করে আরব আমিরাত।
যদিও দলগুলো শক্তির বিচারে অনেক পিছিয়ে, এমনকি বাংলাদেশের সঙ্গে তাদের তুলনা করাটাও অনুচিত। তবে একটি বিষয় বোঝা যাচ্ছে ওমানের পিচ হলো ব্যাটিং সহায়ক। ফলে বোলাররা হয়তে খু্ব বেশি সুবিধা করতে পারবেন না। এখন সময়ই বলে দিবে বাংলাদেশের এমন বোলিং নির্ভরতা কাজে দিবে নাকি দিবে না!।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ